রোনালদো-বেনজেমার হ্যাটট্রিকে রিয়ালের বড় জয়


315 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
রোনালদো-বেনজেমার হ্যাটট্রিকে রিয়ালের বড় জয়
ডিসেম্বর ৯, ২০১৫ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

ভয়সে অব সাতক্ষীরা ডটকম ডেস্ক :

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ফুটবলে সুইডিশ ক্লাব মালমোকে ৮-০ গোলের বড় ব্যবধানে হারিয়েছে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। মঙ্গলবার রাতে ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে সুইডেনের ফুটবল ইতিহাসের সবচাইতে সফল দলটিকে নিয়ে রীতিমতো ছেলেখেলায় মেতে উঠেছিল রিয়াল। একাই চার গোল করেন রোনালদো, তিনটি বেনজেমা। অন্য গোলটি মাতেও কোভাসিচের।

এদিন, ম্যাচ শুরুর ১২ মিনিটেই করিম বেনজেমার গোলে ১-০তে এগিয়ে যায় রিয়াল। ২৪ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন এই ফরাসি তারকা ফরোয়ার্ড। এরপর ম্যাচের ৩৯ মিনিটে দলের পক্ষে তৃতীয় গোলটি করেছেন পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। দলের দুই তারকার এই তিন গোলেই এগিয়ে থেকে বিরতিতে যায় রিয়াল।

দ্বিতীয়ার্ধের খেলা মাঠে গড়ানোর ৫ মিনিটের মধ্যে আরও ২ গোল করেছেন রোনালদো। সেই সুবাদে আদায় করে নিয়েছেন নিজের হ্যাটট্রিক। এরপর ৫৮ মিনিটে দলের পঞ্চম ও নিজের চতুর্থ গোলের দেখা পেয়েছেন তিনি।

৭০তম মিনিটে গোলবন্যায় যোগ দেন মাতেও কোভাসিচ। হেসে রদ্রিগেসের শট গোলরক্ষক উইলান্ড ঠেকিয়ে দিলেও ফিরতি শটে বল জালে জড়ান ক্রোয়েশিয়ার এই মিডফিল্ডার। এই মৌসুমেই বার্নাব্যুতে আসা কোভাসিচের এটা রিয়ালের হয়ে প্রথম গোল।

শুরুতেই দুটি গোল আদায় করে নিলেও হ্যাটট্রিক পেতে বেনজেমাকে অপেক্ষা করতে হয়েছে ৭৪ মিনিট পর্যন্ত। ডি বক্সের মধ্যে থেকে ডান পায়ের জোরালো শটে গোলরক্ষককে পরাস্ত করেন তিনি। মালমোর জালে এটিই ছিল রিয়ালের শেষ (অষ্টম) গোল। এর আগে অবশ্য ৭০ মিনিটে দলের হয়ে সপ্তম গোলটি করে রেখেছিলেন কোভাকিক।

দুর্দান্ত এই সাফল্যে অপরাজিত থেকে গ্রুপ পর্ব শেষ করা রিয়ালের পয়েন্ট ৬ ম্যাচে হলো ১৬। ‘এ’ গ্রুপ থেকে নকআউট পর্বে তাদের সঙ্গী পিএসজির পয়েন্ট ১৩। দিনের অন্য ম্যাচে তারা ২-০ গোলে ইউক্রেনের দল শাখতার দোনেৎস্ককে হারিয়েছে।