রোমানিয়ায় নাইটক্লাবে আগুন, ২৭ জনের প্রাণহানি


301 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
রোমানিয়ায় নাইটক্লাবে আগুন, ২৭ জনের প্রাণহানি
অক্টোবর ৩১, ২০১৫ প্রবাস ভাবনা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

ভয়েস অব সাতক্ষীরা ডটকম ডেস্ক :
রোমানিয়ায় নাইটক্লাবে আগুন, ২৭ জনের প্রাণহানি
ছবি: রয়টার্স

রোমানিয়ার রাজধানী বুখারেস্টে একটি নাইট ক্লাবে অগ্নিকাণ্ডে অন্তত ২৭ জন নিহত হয়েছে। এছাড়া আহত হয়েছেন দেড় শতাধিক। স্থানীয় সময় শুক্রবার রাতে এ দুর্ঘটনা ঘটে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। খবর আন্তর্জাতিক সংবাদমাধ্যমের।

এর আগে পুলিশ সিএনএনকে ৩৬ জন নিহতের খবর দিয়েছিল। পরে ২৭ জনের প্রাণহানির খবর নিশ্চিত করা হয়। এদিকে বিবিসি ১৫৫ জন আহত হবার খবর জানালেও সিএনএন জানাচ্ছে আহত ১৬২ জন। ফক্স নিউজের তথ্যানুসারে আহতের সংখ্যা ১৮০। আহতদের মধ্যে অনেকের অবস্থা গুরুতর বলে জানা গেছে।

রোমানিয়ার মিডিয়ার বরাত দিয়ে বিবিসি জানায়, বুখারেস্টের একটি নাইট ক্লাবে শুক্রবার রাতে এক কনসার্টে যোগদেন স্থানীয়রা। এ সময় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলে স্থানীয় লোকজনের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে এবং ধোঁয়ায় দম বন্ধ হয়ে ওই হতাহতের ঘটনা ঘটে।

এক প্রত্যক্ষদর্শী জানান, ক্লাবের ভেতরে সবাই গান শুরুর প্রতীক্ষা করছিল। এসময় আতশবাজির প্রদর্শনী চলছিল। হঠাৎ আতশবাজি থেকে আগুন ধরে যায়।

দেশটির ইন্টেরিয়র মন্ত্রনালয়ের মুখপাত্র মনিকা দাজবোগ বলেন, ঘটনায় আহতদের স্থানীয় ১২ টি হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। এদের মধ্যে অনেকের অবস্থা আশঙ্কাজনক। অগ্নিকাণ্ডের কারণ অনুসন্ধান করা হচ্ছে।

ঘটনার পর উদ্ধারকারী দল দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে ও উদ্ধারকাজে অংশ নেয়। তবে প্রাথমিকভাবে এ বিষয়ে আর বিস্তারিত কিছু জানা যায়নি।

এদিকে অগ্নিকাণ্ডের কারণ অনুসন্ধানে ইতোমধ্যে প্রক্রিয়া শুরু হয়েছে বলে জানিয়েছেন ডেপুটি প্রধানমন্ত্রী গ্যাবরিয়েল অপেরা।

দেশটির প্রেসিডেন্ট ক্লস ইয়োহানিস এ ঘটনায় শোক প্রকাশ করেছেন।

প্রসঙ্গত, অগ্নিকাণ্ডের সময় ক্লাবটিতে কমপক্ষে ৩০০ থেকে ৪০০ লোক ছিল।