রোহিঙ্গা ইস্যুতে পাশে থাকবে যুক্তরাষ্ট্র : রবার্ট মিলার


74 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
রোহিঙ্গা ইস্যুতে পাশে থাকবে যুক্তরাষ্ট্র : রবার্ট মিলার
সেপ্টেম্বর ৩, ২০১৯ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত রবার্ট মিলার বলেছেন, রোহিঙ্গা ইস্যুতে যুক্তরাষ্ট্র বাংলাদেশের পাশে আছে, ভবিষ্যতেও থাকবে। রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে মিয়ানমারের উপর আন্তর্জাতিক চাপ সৃষ্টি করতে হবে। এ লক্ষ্যে কাজ করছে যুক্তরাষ্ট্র।

মঙ্গলবার সিলেট নগরীর ঐতিহ্যবাহী কিনব্রিজ পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

রাষ্ট্রদূত বলেন, রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে ও তাদের নিরাপত্তা নিশ্চিত করতে মিয়ানমারকে তাদের দেশে সুষ্ঠু পরিবেশ তৈরি করতে হবে। যাতে রোহিঙ্গারা ফিরে যেতে উদ্বুদ্ধ হয় এবং সেখানে গিয়ে নিরাপদে বসবাস করতে পারেন। এজন্য মিয়ানমারের উপর আন্তর্জাতিক চাপ অব্যাহত রাখতে হবে। তিনি আরও বলেন, রোহিঙ্গা ইস্যুতে যুক্তরাষ্ট্র বাংলাদেশের সহযোগী হিসেবে কাজ করছে। রোহিঙ্গাদের নিরাপদ প্রত্যাবাসন না হওয়া পর্যন্ত এ ধারা অব্যাহত থাকবে।

সিলেটের অন্যতম আকর্ষণ সুরমা নদীর উপরে নির্মিত ৮৫ বছরের পুরাতন কিনব্রিজ সংরক্ষণের উদ্যোগ নিয়েছে সিলেট সিটি করপোরেশন। এজন্য গত রোববার থেকে ব্রিজটিতে সব ধরণের যানবাহন চলাচল বন্ধ রাখা হয়েছে। সিটি মেয়র আরিফুল হক চৌধুরীর আমন্ত্রণে মঙ্গলবার ব্রিজটি পরিদর্শনে যান যুক্তরাষ্ট্রে রাষ্ট্রদূত। ব্রিজ পরিদর্শন শেষে এটি রক্ষণাবেক্ষণে তার সরকারের সহায়তার আশ্বাস দেন রবার্ট মিলার।

এ সময় সিলেট সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা বিধায়ক রায় চৌধুরী, প্রধান প্রকৌশলী নুর আজিজুর রহমান, প্রকৌশলী শামছুল হক পাটোয়ারীসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।