র‌্যাবের গোয়েন্দাপ্রধান লে. কর্নেল আজাদ আর নেই


775 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
র‌্যাবের গোয়েন্দাপ্রধান লে. কর্নেল আজাদ আর নেই
মার্চ ৩১, ২০১৭ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::
সিলেটে জঙ্গি আস্তানা আতিয়া মহলের পাশে বোমা বিস্ফোরণে আহত র‌্যাবের গোয়েন্দা শাখার প্রধান লে. কর্নেল আবুল কালাম আজাদ আর নেই।

বৃহস্পতিবার দিবাগত রাত ১২টা ৫ মিনিটে (শুক্রবার) চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। (ইন্না লিল্লাহি…রাজিউন)। র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক মুফতি মাহমুদ খান এ তথ্য নিশ্চিত করেছেন।

গত শনিবার সন্ধ্যা ৭টার দিকে আতিয়া মহলের পাশে দুটি বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে দুই পুলিশ কর্মকর্তাসহ ছয়জন নিহত হন। আহত হন অন্তত ৪৫ জন। তাদের মধ্যে লে. কর্নেল আবুল কালাম আজাদও ছিলেন।

এরপর রবিবার রাতে আবুল কালাম আজাদকে নিয়ে সিঙ্গাপুর মাউন্ট এলিজাবেথ হাসপাতালের একটি এয়ার অ্যাম্বুলেন্সে সিঙ্গাপুরের উদ্দেশে রওনা হয়। এর আগে তিনি সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন ছিলেন।

এরপর বুধবার রাতে লে. কর্নেল আবুল কালাম আজাদকে লাইফ সাপোর্টসহ সিঙ্গাপুর থেকে ঢাকায় ফিরিয়ে আনা হয়।

১৯৭৫ সালে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে তার জন্ম হয়। জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজিতে এমএ পাস করেন তিনি। ১৯৯৬ সালে ৩৪তম ব্যাচে বিএমএ লং কোর্স সম্পন্ন করেন। এরপর ২০১১ সালে এলিট ফোর্স খ্যাত র্যাব-১২ এর কোম্পানি কমান্ডারের দায়িত্ব পান তিনি। একই বছরই পদোন্নতি দিয়ে গোয়েন্দা বিভাগের উপপরিচালক করা হয় তাকে। ২০১৩ সালে তিনি পরিচালক হিসেবে পদোন্নতি পান। কিছুদিন আগে তার পোস্টিং র‌্যাব থেকে বিজিবি’র ইন্টেলিজেন্স শাখায় হয়েছে। সেখানে যোগদানের আগেই সিলেটের ঘটনায় নিহত হন তিনি। স্ত্রী, দুই ছেলে ও এক মেয়ে রেখে গেছেন আবুল কালাম আজাদ।