লন্ডনের পথে সৈয়দ আশরাফ


336 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
লন্ডনের পথে সৈয়দ আশরাফ
অক্টোবর ২৮, ২০১৬ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক :
আওয়ামী লীগের সদ্য বিদায়ী সাধারণ সম্পাদক ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম লন্ডনের উদ্দেশে ঢাকা ত্যাগ করেছেন।

শুক্রবার সকাল ৯টা ৫০ মিনিটে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে ঢাকা ত্যাগ করেন আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর নবনির্বাচিত এই সদস্য।

হযরত শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমানবন্দরে সৈয়দ আশরাফকে বিদায় জানান তার ছোট ভাই মেজর জেনারেল (অব.) শাফায়েতুল ইসলাম, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব ড. কামাল আবু নাসের চৌধুরী, এপয়েন্টমেন্ট পোস্টিং অ্যান্ড ডেপুটেশন (এপিডি) সুবীর কিশোর চৌধুরী, মন্ত্রীর একান্ত সচিব হায়াত উল্লাহ এবং সহকারী একান্ত সচিব এস সাজ্জাদ হোসেন শাহীনসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা। এ সময় সৈয়দ আশরাফের ঘনিষ্ঠ কয়েকজন আওয়ামী লীগ নেতাও উপস্থিত ছিলেন।

সৈয়দ আশরাফের সহকারী একান্ত সচিব এস সাজ্জাদ হোসেন শাহীন এসব তথ্য নিশ্চিত করে আরও জানান, লন্ডনে অবস্থানরত অসুস্থ স্ত্রীকে দেখতেই সৈয়দ আশরাফ প্রধানমন্ত্রীর কাছ থেকে ১৫ দিনের ছুটি নিয়ে লন্ডন গেছেন। ছুটি শেষে ১২ নভেম্বর তার দেশে ফেরার কথা রয়েছে। এজন্য ওইদিনের বিমানের ফিরতি টিকেটও কাটা রয়েছে। তবে স্ত্রীর অসুস্থতা না কমলে জনপ্রশাসনমন্ত্রীর দেশে ফেরা কিছুটা বিলম্ব হতে পারে।

গত ২২ ও ২৩ অক্টোবর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের দু’দিনের সম্মেলন শেষে দলের সাধারণ সম্পাদকের পদ থেকে বিদায় নেন সৈয়দ আশরাফুল ইসলাম। নতুন সাধারণ সম্পাদক হিসেবে সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের নাম প্রস্তাবও করেন তিনিই। পরে ওবায়দুল কাদের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা দলের সভাপতিমণ্ডলীর সদস্য পদে সৈয়দ আশরাফকে অন্তর্ভূক্ত করেন।

এদিকে আজ শুক্রবার সন্ধ্যা ৭টায় গণভবনে আওয়ামী লীগের নবনির্বাচিত সভাপতিমণ্ডলীর বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।