লন্ডনে বিচারপতি মানিকের উপর হামলা


351 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
লন্ডনে বিচারপতি মানিকের উপর হামলা
অক্টোবর ২২, ২০১৫ প্রবাস ভাবনা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

ভয়েস অব সাতক্ষীরা ডটকম ডেস্ক :
বাংলাদেশ সুপ্রিম কোর্টের সদ্য অবসরপ্রাপ্ত বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরী মানিকের ওপর লন্ডনে আবারও হামলা চালিয়েছে অজ্ঞাত দুর্বৃত্তরা।

বুধবার পূর্ব লন্ডনের ইয়র্ক হলে সনাতন ধর্মাবলম্বীদের শারদীয় দুর্গোৎসবের নবমী পূজা পরিদর্শন শেষে বাসায় ফেরার পথে তার ওপর হামলার চালায়। এসময় বিচারপতি মানিকের সঙ্গে তার মেয়েও ছিলেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, পূজা পরিদর্শন শেষে ইয়র্ক হল থেকে বেরিয়ে মেয়েকে নিয়ে রাস্তা ধরে হাঁটছিলেন বিচারপতি মানিক। এসময় হঠাৎ অজ্ঞাতপরিচয় ২-৩ জন যুবক কাছে গিয়ে তিনি বিচারপতি মানিক কিনা জানতে চান। ওই যুবকদের হঠাৎ এমন প্রশ্নে উদ্বিগ্ন হয়ে বিচারপতি মানিক দ্রুত রাস্তার অপর পাশে চলে গিয়ে পুলিশে মোবাইল করেন। তবে, রাস্তা পার হওয়ার সময় ওই যুবকরা তাকে কয়েক দফায় কিল-ঘুষি মারার চেষ্টা করে। তারপর দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে।

ওই প্রত্যক্ষদর্শী আরও জানান, কিছুক্ষণের মধ্যেই ঘটনাস্থলে পুলিশ এসে পৌঁছায়। এরপর বিচারপতি মানিক তার ওপর হামলার চেষ্টার কথা জানান।

এর আগে, ২০১২ সালের ২৭ জুন গ্রেটার লন্ডনের ডেগেনহাম এলাকার গেইল স্ট্রিটে বাড়ির সামনে একইভাবে হামলার শিকার হয়েছিলেন বিচারপতি মানিক। অজ্ঞাতপরিচয় কয়েকজন যুবক ওই সময় তার মাথায় কাগজের ফাইল দিয়ে আঘাত করে পালিয়ে যায়।