লম্বিয়ার বিরুদ্ধে আর্জেন্টিনার স্বস্তির জয়


362 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
লম্বিয়ার বিরুদ্ধে আর্জেন্টিনার স্বস্তির জয়
নভেম্বর ১৮, ২০১৫ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

ভযেস অব সাতক্ষীরা ডটকম ডেস্ক :
স্বাগতিক কলম্বিয়া ১-০ গোলে হারিয়ে বিশ্বকাপ বাছাইপর্বে স্বস্তির জয় পেয়েছে দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপের চূড়ান্ত পর্বে ওঠার লড়াইয়ে এটা জেরার্দো মার্টিনোর দলের প্রথম জয়। দলের হয়ে একমাত্র গোলটি করেন লুকাস বিলিয়া।

মঙ্গলবার কলম্বিয়ার বারানকিইয়ার মেট্রোপলিটন স্টেডিয়ামে ম্যাচের ২০তম মিনিটে পাল্টা আক্রমণ থেকে এগিয়ে যায় আর্জেন্টিনা। ডি-বক্সে ঢুকে পড়ে ডান দিক থেকে এসেকিয়েল লাভেজ্জি বাড়ানো বল জালে জড়াতে ভুল করেননি বিলিয়া। জাতীয় দলের হয়ে এটাই লাৎসিওর এই মিডফিল্ডারের প্রথম গোল।

এরপর ম্যাচের ৩৪তম মিনিটে ফুনেস মোরির ভুলে ডি-বক্সে বল পেয়ে গিয়েছিলেন কলম্বিয়ার স্ট্রাইকার কার্লোস বাক্কা। বল আয়ত্তে নিয়ে আর্জেন্টিনাকে রক্ষা করেন গোলরক্ষক সের্হিও রোমেরো।

ম্যাচের ৪১তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করার দারুণ একটা সুযোগ ছিল আর্জেন্টিনার সামনে। হিগুয়েইনের বাড়ানো বল ধরে ডি-বক্সে ঢুকে পড়েছিলেন ডি মারিয়া। তবে পিএসজির এই তারকা মিডফিল্ডার ভক্তদের হতাশ করে গোল পোস্টের বাইরে দিয়ে শট নেন।

দ্বিতীয়ার্ধে শুরুতেই ডি-বক্সের ভেতর থেকে আর্জেন্টিনার এভার বানেগার শট দ্বিতীয় প্রচেষ্টায় বিপদমুক্ত করেন অসপিনা। ম্যাচের ৯০তম মিনিটে বদলি ফরোয়ার্ড পাওলো দিবালার শট গোলপোস্টে লাগলে ব্যবধান বাড়ানোর সুযোগ নষ্ট হয় আর্জেন্টিনার। এরপর যোগ করা সময়ে মুরিওর জোরাল শট গোলপোস্টের বাইরে দিয়ে গেলে সমতায় ফেরার শেষ সুযোগটা নষ্ট হয় স্বাগতিকদের।

প্রথম তিন ম্যাচের এক হার দুই ড্র নিয়ে আর্জেন্টিনার পয়েন্ট ছিল দুই। এ জয়ের ফলে চার ম্যাচে আর্জেন্টিনার পয়েন্ট হলো ৫। অন্যদিকে সমান সংখ্যাক ম্যাচে কলম্বিয়ার পয়েন্ট চারই থাকল।