লরিয়াস বর্ষসেরা জোকোভিচ-সেরেনা


386 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
লরিয়াস বর্ষসেরা জোকোভিচ-সেরেনা
এপ্রিল ২০, ২০১৬ Uncategorized খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

 লরিয়াস বর্ষসেরা (২০১৫) পুরুষ ক্রীড়াবিদের পুরস্কার জিতেছেন টেনিস তারকা নোভাক জোকোভিচ। এছাড়া, লরিয়াস বর্ষসেরা মহিলা ক্রীড়াবিদের পুরস্কার জিতেছেন টেনিসের এক নম্বর তারকা সেরেনা উইলিয়ামস।

 

ফুটবলের মাঠ কাঁপানো পাঁচবারের ব্যালন ডি অর জয়ী আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি, আমেরিকান বাস্কেট বল খেলোয়াড় স্টিফেন কারি, আমেরিকান গলফার জর্ডান স্পিথকে টপকে বর্ষসেরা ক্রীড়াবিদের পুরস্কার জেতেন জোকোভিচ।

 

এদিকে, যুক্তরাষ্ট্রের ফুটবলার কার্লি লয়েড, জ্যামাইকার স্প্রিন্টার শেলি-অ্যান ফ্রেজার-প্রাইসকে হারিয়ে বর্ষসেরা হন যুক্তরাষ্ট্রের টেনিসের সবথেকে বড় তারকা সেরেনা।

এর আগেও সেরেনা-জোকোভিচ এই পুরস্কার জিতেছেন। এবার নিয়ে তৃতীয়বারের মতো এই পুরস্কার নিজেদের করে নিলেন টেনিসের এই দুই তারকা। সেরেনা এর আগে ২০০৩ ও ২০১০ সালে আর জোকোভিচ ২০১২ ও ২০১৫ সালে এই পুরস্কার জিতেছিলেন।

ক্যান্সারে আক্রান্ত হয়ে গত মাসে মৃত্যুবরণ করা নেদারল্যান্ডস ও বার্সার কিংবদন্তি ফুটবলার-কোচ ইয়োহান ক্রুইফকে মরণোত্তর ‘স্পিরিট অব স্পোর্ট’ সম্মান দেওয়া হয়েছে।

পুরস্কার প্রাপ্তির পর জোকোভিচ জানান, এটা সত্যি আমার জন্য বিশেষ কিছু। শুধু পুরস্কার জেতার জন্যই নয়, ক্রুইফের মতো কিংবদন্তিদের সঙ্গে নাম লেখানো আমার জন্য গর্বের বিষয়। আমি তাদের গল্প শুনে প্রেরণা পেতাম। তাই এটা আমার জন্য অন্যরকম একটি গল্প, অন্যরকম একটি অভিজ্ঞতা।

লরিয়াস একাডেমির সদস্য এবং জোকোভিচের কোচ বরিস বেকার জানান, সে একজন দুর্দান্ত অ্যাথলেট। ৮৮ ম্যাচ খেলে সে ৮২টিতেই জিতেছে। চারটি গ্রান্ডস্ল্যামের তিনটিই জিতেছে সে। আর ফ্রেঞ্চ ওপেনের ফাইনালেও উঠেছিল জোকোভিচ। খুব কম অ্যাথলেটদের এমন একটি দারুণ বছর কাটে।