‘লালবাগী’ হয়ে আসছেন জাহিদ হোসেন শোভন


134 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
‘লালবাগী’ হয়ে আসছেন জাহিদ হোসেন শোভন
জানুয়ারি ১৬, ২০২২ ফটো গ্যালারি বিনোদন
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

বৈশাখী টিভির জনপ্রিয় ধারাবাহিক ‘বউ শাশুড়ি’র ৩০০ পর্ব প্রচার হবে আজ। আর এ ৩০০ পর্ব থেকে যুক্ত হচ্ছেন চলচ্চিত্র ও টিভি অভিনেতা জাহিদ হোসেন শোভন। মাথায় লাল টুপি, পরনে লাল পাঞ্জাবী, গলায় মোটা চেইন, মুখে হাসিমাখা পুরনো ঢাকার লালবাগী নামের এক বদমানুষের চরিত্রে দেখা যাবে তাকে।

বউ শাশুড়ি নাটকে আজমল সাহেবের পরিবারে সুঁই হয়ে ঢুকে ফাল হয়ে বের হওয়ার এক অভিসন্ধি নিয়ে নাটকে অভিষেক হচ্ছে তার। টিভি এবং চলচ্চিত্র অভিনয় নিয়ে ব্যস্ত শোভন বলেন, নাটকের গল্পটি আমাকে দারুণভাবে আকৃষ্ট করেছে। আর আমার চরিত্রটি একেবারেই ব্যতিক্রম। সচরাচর এ ধরনের চরিত্রে আমি অভিনয় করি না। আমাকে মানুষ সহজ সরল কোমল চরিত্রে দেখতেই অভ্যস্ত। নাটকে আমার অভিনয় দর্শকদের ভালো লাগবে বলে আমার বিশ্বাস। আমাকে এমন একটি চরিত্রে সুযোগ দেয়ায় পরিচালক আকাশ রঞ্জন এবং বৈশাখী টিভির উপব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক এবং এই নাটকের লেখক টিপু আলম মিলনের প্রতি কৃতজ্ঞতা।
সপ্তাহে তিন দিন শনি, রবি ও সোমবার রাত ৮টা ৪০ মিনিটে প্রচার হয়ে আসছে নাটকটি। টিপু আলম মিলনের গল্পে, আকাশ রঞ্জনের চিত্রনাট্য ও পরিচালনায় নাটকটিতে অভিনয় করছেন শহীদুজ্জামান সেলিম, আল মনসুর, সাজু খাদেম, মুনিরা মিঠু, আরফান আহমেদ, নাজিরা মৌ, জয়রাজ, অবাক, আইরিন তানি, আমিন আহদে, অনামিকা, গুলশান আরাসহ অনেকেই।

নাটকের কাহিনী হলো- গল্পের নায়ক আবিরের বিয়ে নিয়ে পরিবারের সবাই যখন ব্যতিব্যস্ত তখন আবির তার প্রেমিকা শিলাকে বিয়ে করে বাসায় নিয়ে আসে। শুরু হয় পারিবারিক দ্বন্দ্ব। কারণ আবিরের মা রওশন আরা তার ছেলের সঙ্গে কোনো আলোচনা না করেই তার ব্যবসায়িক পার্টনার আজমল সাহেবের মেয়ের সঙ্গে বিয়ে ঠিক করে। কারণ আজমল সাহেবের মেয়েকে পুত্রবধূ বানাতে না পারলে রওশন আরাকে পুরো পরিবার নিয়ে রাস্তায় দাঁড়াতে হবে। মেজ ছেলে দুলাল দায়িত্ব নেয় শিলাকে বাড়ি থেকে বের করে আজমল সাহেবের মেয়ে ডায়নাকে বাড়ির বউ করার। সে আদৌ কি সেটা পারবে? পারিবারিক এমনই নানা উত্তেজনা আর নাটকীয়তা নিয়ে এগিয়ে যায় নাটকের গল্প।