লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত


251 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত
নভেম্বর ২৭, ২০১৫ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

ভয়েস অব সাতক্ষীরা ডটকম ডেস্ক :
লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার দইখাওয়া সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে অমূল্য চন্দ্র বর্মণ নামে এক বাংলাদেশির মৃত্যু হয়েছে। নিহত বর্মণ (৩৮) হাতীবান্ধা উপজেলার গোতামারী ইউনিয়নের দইখাওয়া এলাকার মহেশ চন্দ্র বর্মণের ছেলে।
আজ শুক্রবার ভোর ৩টা ৪৫ মিনিটের দিকে লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার দইখাওয়া সীমান্তে ৯০১ নম্বর মেইন পিলারের ৬ নম্বর সাব পিলার সীমান্তে  এ ঘটনা ঘটে। পরে নিহতের লাশ টেনেহিচড়ে অন্য গরু ব্যবসায়ীরা নিজবাড়িতে নিয়ে আসেন।
এলাকাবাসী ও বিজিবি জানান, হাতীবান্ধা উপজেলার দইখাওয়া সীমান্তের ৯০১ নম্বর মেইন পিলারের ৬ নম্বর সাব পিলার সীমান্তে ৬-৭ জনের গরু ব্যবসায়ীর একটি দল সীমান্তের তারকাটা কাটছিল। তখন ভারতের কোচবিহার ২১ বিএসএফ ব্যাটালিয়নের বড়মরিচা ক্যাম্পের বিএসএফ’র একটি টহল দল তাদের লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি  ছুড়ে। এতে অমূল্য চন্দ্র বর্মণ গুলিবদ্ধি হয়ে ঘটনাস্থলেই মারা যান। অন্য গরু ব্যবসায়ীরা নিহতের লাশ টেনেহিচড়ে তার বাড়িতে নিয়ে আসে।
লালমনিরহাট-১৫ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আহমদ বজলুর রহমান হায়াতী ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, অমূল্য চন্দ্র বর্মণসহ ৬-৭ জনের একটি গরু চোরাচালানী দল সীমান্তের তারকাটা কাটার সময় ভারতীয় বড়মরিচা বিএসএফ ক্যাম্পের একটি টহল দল তাদের লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি ছুড়ে । এতে অমূল্য চন্দ্র বর্মণ ঘটনাস্থলেই মারা যায়। এ ঘটনায় বিএসএফের কাছে কড়া প্রতিবাদপত্র পাঠানো হয়েছে এবং পতাকা বৈঠকের আহবান করা হয়েছে।