লালমনিরহাটে বিজিবি-বিএসএফ মুখোমুখি


315 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
লালমনিরহাটে বিজিবি-বিএসএফ মুখোমুখি
অক্টোবর ১১, ২০১৫ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

ভয়েস অব সাতক্ষীরা ডটকম ডেস্ক :
লালমনিরহাট জেলার আদিতমারী উপজেলার দূর্গাপুর সীমান্তে শনিবার মধ্যরাতে বাংলাদেশ গর্ডার (বিজিবি) ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী মুখোমুখি অবস্থান নিয়েছে। এ ঘটনায় দুই দেশের সীমান্তরক্ষীদের মধ্যে চরম উত্তেজনাকর পরিস্থিতি বিরাজ করছে। সীমান্ত এলাকায় রেড এলার্ট জারি করেছে বিজিবি। যে কোনো ধরণের দুর্ঘটনা রোধে সীমান্ত এলাকায় রেড এলার্ট জারি করেছে বিজিবি।

জানা যায়, দুর্গাপুর সীমান্তে শনিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে অতিরিক্ত বিএসএফ সদস্য মোতায়েনের জন্য সার্চ লাইট দিয়ে নজরদারি শুরু হয়। খবর পেয়ে বিজিবি ওই সীমান্তে রেডএলার্ট জারি করে। এতে আতঙ্কিত হয়ে লোকজন বাড়ি-ঘর ছেড়ে নিরাপদ স্থানে সরে যাচ্ছে।

লালমনিরহাট ১৫ বর্ডার গার্ড ব্যাটালিয়নের (বিজিবি) অধিনায়ক কর্নেল বজলুর রহমান হায়াতির সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে রাত সাড়ে ১১টার দিকে বলেন, ‘আমি ঘটনাস্থলের দিকে রওনা হয়েছি। এ বিষয়ে পরে কথা হবে।’

দুর্গাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছালেকুজ্জামান প্রামানিক জানান, সীমান্তে বিএসএফ শক্তি বৃদ্ধি করেছে। মুখোমুখি অবস্থানে আছে বিজিবি। তাই লোকজন আতঙ্কে সরে আসছে।

আদিতমারী থানার ওসি তদন্ত মো. আব্দুস সোবাহান জানান, বিজিবি’র পক্ষ থেকে রেডএলার্ট জারির কথা তাদের জানানো হয়েছে।

প্রসঙ্গত, বৃহস্পতিবার বিএসএফের গুলি বর্ষণের ঘটনায় ১ জন নিহত ও নারীসহ ৪ জন বাংলাদেশী গুলিবিদ্ধ হয়েছেন। ওই রাতে উপজেলার দুর্গাপুর সীমান্তে এ ঘটনা ঘটে। আহতদের মধ্যে দু’জনকে প্রথমে লালমনিরহাট সদর হাসপাতালে ভর্তি করা হলেও পরে অবস্থার অবনতি ঘটায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। শুক্রবার ভোরে রহিম (৩৩) নামে একজনের মৃত্যু হয়।—সুত্র:-বাংলাদেশ প্রতিদিন ।