লিনেট ফাইন আর্টস ও আজমল স্মৃতি সংসদের আয়োজনে ২২শে শ্রাবণ উদযাপন


124 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
লিনেট ফাইন আর্টস ও আজমল স্মৃতি সংসদের আয়োজনে ২২শে শ্রাবণ উদযাপন
আগস্ট ৬, ২০১৯ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

৬ আগস্ট বাংলা ২২শে শ্রাবণ মঙ্গলবার বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ৭৮তম প্রয়াণ দিবস উপলক্ষ্যে ‘আজমল স্মৃতি সংসদ’ এর আয়োজনে ও ‘লিনেট ফাইন আর্টস একাডেমি’ সাতক্ষীরার ব্যবস্থাপনায় অনুষ্ঠিত হলো ‘কথায় ও কবিতায় ২২শে শ্রাবণ’। লিনেট ফাইন আর্টস একাডেমির সম্মানিত সভাপতি বিশিষ্ট সংগীতশিল্পী আবু আফ্ফান রোজবাবু’র সভাপতিত্বে অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বিশিষ্ট কবি, গীতিকার, সুরকার শিক্ষাবিদ তৃপ্তি মোহন মল্লিক, শহীদুর রহমান, পলটু বাসার, আব্দুর রশীদ, কাজী মামুন বিল্লাহ, পার্থ প্রতিম মজুমদার, মনিরুজ্জামান মুন্না, শেখ আমিনুর রহমান কাজল, অজয় কুমার সাহা, রুহুল আমিন, সাংস্কৃতিক ব্যক্তিত্ব শামীমা পারভীন রতœা, চৈতালী মুখার্জি, রওশন আরা বেলী, শারমিন আক্তার এ্যানি।
উপস্থিত বক্তাগণ বলেন, রবীন্দ্র দর্শণের সুস্থ সংস্কৃতি ও সুষ্ঠু জীবনধারাই আমাদের পরবর্তী প্রজন্মের জন্য পথ নির্দেশনা। যুব সমাজের মধ্যে যে সকল অসংগতিপূর্ণ পরিলক্ষিত হচ্ছে তা একমাত্র রবীন্দ্র নজরুল দর্শণই পারে তা নির্মূল করতে। সেজন্য আমাদের দেশের শিল্পী সাহিত্যিকদের দায়বদ্ধতা থেকে এগিয়ে আসা খুবই জরুরি।
একাডেমির আবৃত্তি শিক্ষার্থীরা কর্ন, আজিম, হৃদয়, পূজা, স্মৃতি, আদীব, প্রিয়ন্তী, ফারিহা, সামিহা, অরুন্ধতী, রাইসা, তাসফিয়া, হিমেল, অবনী, তানহা, লামহা, নোহা, প্রান্তদেব, ইনতিহা, প্রাপ্তি ও আবৃত্তি প্রশিক্ষক আজমল স্মৃতি সংসদের সভাপতি কবি দিলরুবা রুবি আবৃত্তি করেন। তালযন্ত্র ছাড়া রবীন্দ্র সংগীত পরিবেশন করেন তৃপ্তিমোহন, রোজবাবু, রতœা, চৈতালী।
ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে অংশগ্রহণ করেন কলকাতা জোড়াসাঁকো রবীন্দ্রভারতী সোসাইটির সম্মানিত সাধারণ সম্পাদক বিশিষ্ট সংস্কৃতিজন সিদ্ধার্থ মুখোপাধ্যায় এবং ঢাকা থেকে লিনেটের প্রাক্তণ শিক্ষার্থী, জাতীয় পুরষ্কারপ্রাপ্ত, ছায়ানট সংগীতবিদ্যায়নের বিশিষ্ট সংগীতশিল্পী আইরিন পারভীন অন্না। সার্বিক অনুষ্ঠানটি ফেসবুক লাইভ হয়। সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিশিষ্ট আবৃত্তিশিল্পী ও প্রশিক্ষক কবি দিলরুবা রুবি।

প্রেস বিজ্ঞপ্তি