লিবিয়ায় ডাকাতদের গুলিতে ১২ বাংলাদেশি আহত


352 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
লিবিয়ায় ডাকাতদের গুলিতে ১২ বাংলাদেশি আহত
সেপ্টেম্বর ৯, ২০১৫ প্রবাস ভাবনা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

ভয়েস অব সাতক্ষীরা ডটকম ডেস্ক :

লিবিয়ায় বাংলাদেশি শ্রমিকদের একটি ক্যাম্পে ডাকাতদের হামলায় ১২ জন গুলিবিদ্ধ হয়েছেন। এদের মধ্যে একজনের অবস্থা গুরুতর।

শুক্রবার ভোরে দেশটির রাজধানী ত্রিপোলি থেকে এক হাজার কিলোমিটার দূরে আজদাবিয়া শহরে এ ঘটনা ঘটে। এ সময় ডাকাতরা বাংলাদেশিদের টাকা পয়সা মোবাইলসহ মালামাল ছিনিয়ে নেয়।

আহতরা হলেন- টাঙ্গাইলের হুমায়ুন জমির, হারুনুর রশিদ, ফজলুর রহমান, মোহাম্মদ ফরিদ, মো. আউয়াল, কুমিল্লার আনোয়ার, বরিশালের সাঈদ, গাজীপুরের মোহাম্মদ শরিফ, নরসিংদীর মোস্তফা কামাল, চাঁদপুরের গোফরান, জামালপুরের মো. ফরিদ ও ব্রাহ্মণবাড়িয়ার আবুল বাসার।

আহতদের মধ্যে হুমায়ুনকে স্থানীয় একটি হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি করা হয়েছে। বাকিরা প্রাথমিক চিকিৎসা সেবা নিয়েছেন।

মঙ্গলবার লিবিয়ার বাংলাদেশ দূতাবাসের শ্রম কাউন্সিলর আ স ম আশরাফুল ইসলাম এ তথ্যের সত্যতা নিশ্চিত করে জানান, এ ঘটনায় মামলা দায়ের করা হয়েছে।

দূতাবাস সূত্রে জানা যায়, শুক্রবার ভোর ৪টার দিকে একটি সশস্ত্র ডাকাত দল বাংলাদেশিদের ক্যাম্পে যায়। এ সময় তারা বাংলাদেশিদের কাছ থেকে মোবাইল ও লিবিয়ান মুদ্রাসহ সবকিছু কেড়ে নিতে শুরু করে। একপর্যায়ে ক্যাম্পে বসবাসরত বাংলাদেশিরা প্রতিরোধ করলে ডাকাতদের এলোপাতাড়ি গুলি এবং ধারালো অস্ত্রের আঘাতে কয়েকজনকে আহত করে। পরবর্তীতে আহত ১২ জনকে হাসপাতালে নেয়া হয়।—সুত্র:-বাংলাদেশ প্রতিদিন।