শতরানের সঙ্গে সিডনিতে একাধিক রেকর্ড গড়লেন স্মিথ


64 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
শতরানের সঙ্গে সিডনিতে একাধিক রেকর্ড গড়লেন স্মিথ
জানুয়ারি ৯, ২০২১ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

স্টিভ ওয়াহ’র হোম গ্রাউন্ডে উজ্জ্বল স্টিভ স্মিথ। ভারতের বিরুদ্ধে প্রথম দুই টেস্টের ব্যর্থতা সিডনিতে ঝেড়ে ফেললেন এই অজি তারকা। শতরান করে ফর্মে ফিরলেন স্মিথ। সঙ্গে বেশ কয়েকটা রেকর্ডও এল তার ঝুলিতে।

টেস্ট ক্যারিয়ারের ২৭ তম শতরান। ভারতের বিরুদ্ধে অষ্টম। স্পর্শ করলেন বিরাট কোহলিকে। টিম ইন্ডিয়ার অধিনায়কেরও টেস্টে রয়েছে ২৭ শতরান। টিম ইন্ডিয়ার বিরুদ্ধে টেস্ট ক্রিকেটে সবথেকে বেশি সেঞ্চুরি করার দৌড়ে, বিশ্ব ক্রিকেটের লিজেন্ডদের সঙ্গে এক আসনে স্মিথ। এর আগে ভারতের বিরুদ্ধে ৮ টি শতরান করেছেন স্যার গ্যারি সোবার্স, ভিভ রিচার্ডস ও রিকি পন্টিং।
তবে সবথেকে কম ইনিংসে ২৭ তম টেস্ট শতরানের হিসেবে স্টিভ এদিন টপকে গেলেন বিরাট কোহলি ও শচীন তেন্ডুলকারকে। দুই ভারতীয় ব্যাটসম্যান ২৭ তম টেস্ট শতরান করেছিলেন ১৪১টি ইনিংস খেলে। স্টিভ স্মিথ ১৩৬টি ইনিংসে এই মাইলস্টোন ছুঁয়ে ফেললেন।

স্মিথের আগে শুধু স্যার ডন ব্র‌্যাডম্যান। ৭০ তম ইনিংসে ২৭ তম শতরান করেছিলেন ডন। সিডনিতে শতরান করে অস্ট্রেলিয়ার সবচেয়ে বেশি সেঞ্চুরি করা ক্রিকেটারদের তালিকায় চতুর্থ স্থানে স্টিভ স্মিথ। ৭০টি শতরান করে অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের মধ্যে সবার ওপরে রিকি পন্টিং।