শপথ নিয়েই ৫০০ মদের দোকান বন্ধ করলেন জয়ললিতা


306 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
শপথ নিয়েই ৫০০ মদের দোকান বন্ধ করলেন জয়ললিতা
মে ২৪, ২০১৬ প্রবাস ভাবনা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক
ভারতের তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন জয়রাম জয়ললিতা। মাদ্রাজ বিশ্ববিদ্যালয়ে শপথ নেন তিনি। শপথ নেওয়ার কয়েক ঘণ্টা পরেই নির্বাচনী প্রতিশ্রুতি অনুযায়ী রাজ্য সরকারের অধীনে পরিচালিত ৫০০ মদের দোকান বন্ধ ঘোষণা করেন জয়া। এ ছাড়া রাজ্যের অন্যসব মদের দোকান খোলা থাকার সময় কমিয়ে দিয়েছেন তিনি।

সিনেমায় ‘জয়া’ আর তামিলদের কাছে ‘আম্মা’ নামে সমাদৃত জয়ললিতা ষষ্ঠ বারের মতো সোমবার মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন। টানা দুই বার এ রাজ্যের মুখ্যমন্ত্রী হওয়ার গৌরব অর্জন করেছেন তিনি। প্রথম বার মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেন ১৯৯১ সালে।

জয়ার নির্দেশ, তামিলনাড়ুতে দুপুর ১২টা থেকে রাত ১০টা পর্যন্ত মদের দোকান খোলা থাকবে। এর আগে এ সময় ছিল সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত। এ রাজ্যে ৬ হাজার ৭২০টি মদের দোকান আছে। ৫০০টি বন্ধ করে দেওয়ায় এ সংখ্যা এসে দাঁড়াচ্ছে ৬ হাজার ২২০টিতে।

জয়ললিতা বলেছেন, নির্বাচনী প্রতিশ্রুতি একে একে পূরণ করা হবে। তার প্রতিশ্রুতির মধ্যে উল্লেখ্যোগ্য কয়েকটি হলো- খামার ঋণ বাড়ানো, সব বাড়িতে ১০০ ইউনিট বিদ্যুৎ বিনামূল্যে সরবরাহ এবং সব তালিম নারীদের জন্য সোনার মঙ্গলসূত্র বিনামূল্যে দেওয়া।

৬৮ বছর বয়সি জয়া সোমবার তার নতুন মন্ত্রিসভার ২৮ সদস্যসহ মাদ্রাজ বিশ্ববিদ্যালয়ের সেন্টেনারি অডিটোরিয়ামে শপথ নেন। এর আগে মাদ্রাজ বিশ্ববিদ্যালয়ে গাড়িবহর নিয়ে পৌঁছালে হাজারো নেতা-কর্মী-সমর্থক লাল গোলাপের পাপড়ি ছিটিয়ে তাকে অভিনন্দন জানায়।###