শরীয়তপুরে মঞ্চস্থ হলো নাটক ‘অভিশপ্ত আগস্ট’


157 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
শরীয়তপুরে মঞ্চস্থ হলো নাটক ‘অভিশপ্ত আগস্ট’
সেপ্টেম্বর ১, ২০২১ ফটো গ্যালারি বিনোদন
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

শরীয়তপুরে পঁচাত্তরের ১৫ আগস্টের বর্বরোচিত নৃশংস হত্যাকাণ্ডের ওপর রচিত ইতিহাস আশ্রয়ী গবেষণালব্ধ নাটক ‘অভিশপ্ত আগস্ট’ মঞ্চস্থ হয়েছে।

গতকাল মঙ্গলবার রাতে শরীয়তপুর সদর পৌরসভা অডিটোরিয়ামে ঢাকা রেঞ্জের উপমহাপরিদর্শক (ডিআইজি) হাবিবুর রহমানের পরিকল্পনা, গবেষণা ও তথ্য সংকলনে বাংলাদেশ পুলিশ নাট্যদল নাটকটি মঞ্চায়ন করে। নাটকটি রচনা ও নির্দেশনা দিয়েছেন পুলিশ পরিদর্শক মো. জাহিদুর রহমান।
নাটকের দর্শক শরীয়তপুর সরকারি কলেজের ছাত্র সিয়াম হোসেন বলেন, নাটকটি দেখে আমি কেঁদেছি। বঙ্গবন্ধুর পুরো পরিবারকে হত্যার ঘটনা আমাদের ইতিহাসকে কলঙ্কিত করেছে। আমাদের এই কলঙ্ক মোচন করতে হবে।

নাটকের আরেক দর্শক শরীয়তপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে বলেন, নাটকে ইতিহাসের নির্মম হত্যাকাণ্ড, করুণ আর্তনাদ, ষড়যন্ত্রসহ সবদিক সুচারুভাবে উপস্থাপন করা হয়েছে। এটি দর্শক হৃদয়ে নাড়া দিয়েছে। এ নাটক দেখে কেউই চোখের জল ধরে রাখতে পারেননি।

শরীয়তপুর জেলা পুলিশ সুপার এস এম আশরাফুজ্জামান বলেন, পঁচাত্তরের ১৫ আগস্টের সেই কালরাতের ঘটনার আদ্যোপান্ত বাংলার জনতাকে জানান দিতেই রেঞ্জের উপমহাপরিদর্শক (ডিআইজি) হাবিবুর রহমানের স্যারের এ প্রয়াস।

এ সময় উপস্থিত ছিলেন শরীয়তপুর জেলা ও দায়রা জজ প্রশান্ত কুমার বিশ্বাস, শরীয়তপুরের জেলা প্রশাসক মো. পারভেজ হাসান, শরীয়তপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, মো. সালেহুজ্জামান, শরীয়তপুর জেলা সিভিল সার্জন এস. এম. আব্দুল্লাহ আল মুরাদ, শরীয়তপুর জেলা অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মো. সাইফুর রহমান, শরীয়তপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে, শরীয়তপুর সদর পৌরসভার মেয়র মো. পারভেজ রহমান জনসহ জেলা পুলিশ, জেলা প্রশাসন ও বিচার বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তাগণসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, বিভিন্ন স্তরের রাজনৈতিক নেতাকর্মীবৃন্দ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ ও অন্যান্য ব্যক্তিবর্গ।