শহীদদের প্রতি শ্রদ্ধা আর ভালবাসায় উদ্বোধন হলো নবজীবন চত্বরে শহীদ মিনার


501 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
শহীদদের প্রতি শ্রদ্ধা  আর ভালবাসায় উদ্বোধন হলো নবজীবন চত্বরে শহীদ মিনার
ফেব্রুয়ারি ১৮, ২০১৬ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

আব্দুর রহমান :
আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস ও মহান শহীদ দিবসের মাসে ভাষা শহীদদের প্রতি  বিন¤্র শ্রদ্ধা ও গভীর ভালবাসা, শহীদ বেদীতে শ্রদ্ধাঞ্জলী অর্পন, শহীদ ও ভাষা শহীদদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া অনুষ্ঠান, আলোচনা সভা ও ফিতা কেটে এক বর্নাঠ্য আয়োজনের মধ্যে দিয়ে বৃহস্পতিবার সকাল ১০টায় নবজীবন প্রাঙ্গনে নব নির্মিত শহীদ মিনারের উদ্বোধন করা হয়েছে।

সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফিতা কেটে ও মোড়ক উন্মোচনের মধ্যে দিয়ে নবজীবনের সুসজ্জ্বিত শহীদ মিনারটির আনুষ্ঠানিক উদ্ভোধন ঘোষণা করেন। এসময় সাতক্ষীরা জেলা প্রশাসক আবুল কাসেম মোঃ মহিউদ্দিন, পৌর মেয়র আলহাজ্ব তাসকিন আহমেদ চিশতি, জেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ মহসীন আলী, নবজীবনের নির্বাহী পরিচালক তারেকুজ্জামান খান সহ অন্যান্য কর্মকর্তা ও অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।
Nobojibon18-02-16(1)
উদ্বোধন শেষে নবজীবন পলিটেকনিক ইন্সটিটিউট প্রাঙ্গনে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবি। তিনি বলেন বাঙালী বহুক্ষেত্রে গর্বিত, বীর ও জাতির অহংকার। বাঙালী জাতির জন্যে সবচেয়ে দুটি প্রাপ্তি ঐতিহাসিক এবং উল্লেখযোগ্য । একটি হলো ৫২এর ভাষা আন্দোলন ও অপরটি একাত্তরের মুক্তিযুদ্ধ। বিশ্বে ভাষা আন্দোলনে কোন জাতি প্রাণ দিয়েছে এমন কোন নজির নেই উল্লেখ করে তিনি বলেন বাঙালী জাতি তাদের স্বত্তা এবং ভাষা আন্দোলনেও জীবন বাজি রেখে যে ভূমিকা রেখেছে সেটি এখন আন্তর্জাতিক পর্যায়ে রূপ নিয়েছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান সকল ক্ষেত্রে জাতিকে বীরত্বের সাথে অনুপ্রেরণা যুগিয়েছেন। তার সফলতা হিসেবে ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধে উল্লেখযোগ্য। তিনি না থাকলে আজ হয়তো আমরা বাঙালী জাতি হিসেবে বিশ্ব দরবারে মাথা উচু করে দাঁড়াতে পারতাম না। অপরদিকে স্বাধীন দেশ হিসেবে পৃথিবীর বুকে বাংলাদেশের মানচিত্র খচিত হত না। বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে আজ দেশ এগিয়ে যাচ্ছে। নির্মিত হচ্ছে নিজ অর্থায়নে বাঙালীর স্বপ্নের পদ্মাসেতু।

photos

মুক্তিযুদ্ধের চেতনায় ছাত্র-শিক্ষকসহ সকল শ্রেনী পেশার মানুষকে উদ্বুদ্ধ করার জন্য আহবান জানান। সাথে সাথে নবজীবনের এই মহতী উদ্যেগকে স্বাগত জানান এবং উত্তরোত্তর সমৃদ্ধি ও দীর্ঘায়ু কামনা করেন। নবজীবনের নির্বাহী পরিচালক তারেকুজ্জামান খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাতক্ষীরার জেলা প্রশাসক আবুল কাসেম মোঃ মহিউদ্দিন, পৌর মেয়র আলহাজ্ব তাসকিন আহমেদ চিশতি, জেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ মহসীন আলী। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কাউন্সিলর ও নবজীবনের সহসভাপতি জোৎ¯œা আরা, নির্বাহী কমিটির সদস্য ও কাউন্সিলর শফিক উদ-দৌলা সাগর,  নবজীবন পলিটেকনিক ইন্সটিটিউটের অধ্যক্ষ শেখ রফিকুল ইসলাম ও নবজীবন ইন্সটিটিউটের প্রধান শিক্ষক আব্দুল হান্নান মোল্যা। স্বাগত বক্তব্য রাখেন নবজীবনের পরিচালক মনিরুজ্জামান সিদ্দিকি এবং উপস্থাপনায় ছিলেন নবজীবনের প্রশাসনিক কর্মকর্তা শেখ মেহেরুল আলম মনি ও নবজীবনের সহকারী কো-অর্ডিনেটর খান ফাহিম আল ফুয়াদ। আলোচনাসভা পূর্ব সকল অতিথিকে ফুলেল শুভেচ্ছা ও সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।