শাবিপ্রবিতে শিক্ষকদের ওপর ছাত্রলীগের হামলা, মারধর


310 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
শাবিপ্রবিতে শিক্ষকদের ওপর ছাত্রলীগের হামলা, মারধর
আগস্ট ৩০, ২০১৫ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

ভয়েস অব সাতক্ষীরা ডটকম ডেস্ক :
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) আন্দোলনরত শিক্ষকদের ওপর হামলা চালিয়ে তাদের লাঞ্ছিত ও মারধর করেছে ছাত্রলীগ কর্মীরা।

রোববার সকালে আন্দোলনরত শিক্ষকরা উপাচার্য আমিনুল হক ভূইয়াকে তার কার্যালয়ে প্রবেশে বাধা দিলে এই হামলা চালানো হয়।

উপাচার্যের অপসারণ দাবিতে গত ১৩ এপ্রিল থেকে আন্দোলন করে আসছেন শাবিপ্রবি শিক্ষকরা।

এর অংশ হিসেবে রোববার সকালে ‘মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষকবৃন্দ’-এর ব্যানারে আন্দোলনরত শিক্ষকদের উপাচার্য কার্যালয়ে তালা দেওয়ার কর্মসূচি ছিল।

প্রত্যক্ষদর্শীরা জানায়, শিক্ষকদের এই কর্মসূচিকে ঘিরে রোববার সকাল থেকে উপাচার্য কার্যালয়ের সামনে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে অবস্থান নেয় ছাত্রলীগ নেতাকর্মীরা। সকাল ৮টার দিকে শিক্ষকরাও সেখানে অবস্থান নেন।

তারা জানান, সকাল সাড়ে ৮টার দিকে উপাচার্য অধ্যাপক আমিনুল হক ভূইয়া তার কার্যালয়ে প্রবেশের সময় শিক্ষকরা তাকে বাধা দেন। এ সময় সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে অবস্থান নেওয়া ছাত্রলীগ নেতাকর্মীরা শিক্ষকদের ওপর হামলা চালায় এবং শিক্ষকদের মারধর করে।

এ সময় অধ্যাপক ড. ইয়াসমীন হকসহ কয়েকজন শিক্ষককে লাঞ্ছিতও করে ছাত্রলীগ নেতাকর্মীরা। পরে উপাচার্য অধ্যাপক আমিনুল হক ভূইয়া ছাত্রলীগ নেতাকর্মীদের তার কার্যালয়ে প্রবেশ করেন।

ছাত্রলীগের হামলায় অন্তত সাত শিক্ষক আহত হয়েছেন দাবি করে আন্দোলনরত শিক্ষকদের নেতা অধ্যাপক সৈয়দ সামসুল ইসলাম বলেন, ‘আমাদের ওপর ছাত্রলীগ হামলা করেছে। উপাচার্য ছাত্রদেরকে আমাদের ওপর লেলিয়ে দিয়েছে।’

এদিকে উপাচার্য আমিনুল হক ভূইয়া দাবি করেছেন, কার্যালয়ে প্রবেশের সময় শিক্ষকরা তাকে লাঞ্ছিত করেছেন।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ-সভাপতি অঞ্জন রায় শিক্ষকদের ওপর হামলা ও তাদের মারধরের অভিযোগ অস্বীকার করেছেন।

তিনি বলেন, ‘আন্দোলনরত শিক্ষকরা উপাচার্যকে তার কার্যালয়ে প্রবেশে বাধা দিয়ে তাকে লাঞ্ছিত করলে সাধারণ শিক্ষার্থীরা তাকে উদ্ধার করে কার্যালয়ে নিয়ে যায়।’

এ বিষয়ে জানতে পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করা হলেও তারা কেউই মন্তব্য করতে রাজি হননি।