শাহজালালে ১২ লাখ টাকার বিদেশি সিগারেট জব্দ


377 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
শাহজালালে ১২ লাখ টাকার বিদেশি সিগারেট জব্দ
ডিসেম্বর ২৬, ২০১৬ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক :
রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অভিযান চালিয়ে আমদানি নিষিদ্ধ ৪০ হাজার শলাকা বিদেশি সিগারেট আটক করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর। ইংল্যান্ডে বেনসন অ্যান্ড হেজেজ ও আমেরিকার ৩০৩ ব্র্যান্ডের এসব সিগারেট ২০০ কার্টনে পাওয়া যায়।

রোববার দিনগত রাত ৩টার দিকে সিগারেটগুলো জব্দ করা হয়।

রাত তিনটার দিকে পরিত্যক্ত তিনটি ব্যাগেজ পাওয়া যায়। শুল্ক গোয়েন্দাদের উপস্থিতি টের পেয়ে এগুলো ফেলে যাওয়া হয়েছে বলে ধারণা করছেন গোয়েন্দারা। পরে দেখা যায়, এর ভেতর আমদানি নিষিদ্ধ ৪০ হাজার সিগারেট শলাকা রয়েছে। শুল্কসহ যার মূল্য প্রায় ১২ লাখ টাকা বলে জানিয়েছে বিমানবন্দর শুল্ক গোয়েন্দা বিভাগ।

গোয়েন্দা বিভাগ আরও জানায়, তিনটি ব্যাগে সিগারেটগুলো লুকানো ছিলো। এর মধ্যে দু’টিতে যাত্রীর ট্যাগ পাওয়া গেছে, লাগেজের ট্যাগ অনুযায়ী যাত্রী শনাক্তের চেষ্টা করা হচ্ছে।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক (ডিজি) ড. মইনুল খান জানান, শুল্ক গোয়েন্দার ডিজি বলেন, লাগেজের ট্যাগ অনুযায়ী যাত্রী শনাক্ত করা হবে। আটক পণ্যের বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেয়া হয়েছে বলেও জানান তিনি।

আমদানি নীতি আদেশ অনুযায়ী সিগারেটের প্যাকেটের গায়ে বাংলায় ধূমপান বিরোধী সতর্কীকরণ লেখা ব্যতীত বিদেশি সিগারেট আমদানি করা যায় না।