শাহরুখ খানকে ‘সহনশীল অভিনেতা’ বলে কটাক্ষ শিবসেনার


383 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
শাহরুখ খানকে ‘সহনশীল অভিনেতা’ বলে কটাক্ষ শিবসেনার
আগস্ট ১৪, ২০১৬ ফটো গ্যালারি বিনোদন
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক :
শাহরুখ খানকে ‘সহনশীল অভিনেতা’ বলে কটাক্ষ করলেন শিবসেনা। আমেরিকার লস অ্যাঞেলস আন্তর্জাতিক বিমানবন্দরে কিং খানকে নিরাপত্তা সংক্রান্ত কারণে সে দেশের অভিবাসন দপ্তরে দীর্ঘক্ষণ আটকে রাখার ঘটনা নিয়ে উদ্ধব ঠাকরের দলের এক প্রতিক্রিয়া বলা হয়েছে, আমেরিকায় আরও একবার ‘অপমান’-এর পর শাহরুখের দেশপ্রেমের পরিচয় দিয়ে সঙ্গে সঙ্গে ভারতে ফিরে আসা উচিত ছিল।

শিবসেনা মুখপত্র ‘সামনা’-য় বলা হয়েছে, আমেরিকার অধিকাংশ বড় বিমানবন্দরেই শাহরুখের সঙ্গে এমন হওয়াটা স্বাভাবিক হয়ে দাঁড়িয়েছে। তবুও এই সহনশীল নায়ক বারবার আমেরিকায় যান, শুধু অপমানিত হতেই! ওঁর উচিত ছিল দেশপ্রেমের মেজাজ দেখিয়ে ফিরে আসা, আমেরিকাকে বলে দেওয়া যে, আমায় এভাবে হেনস্থা করলে আর তোমাদের মাটিতে পা দেব না! সেটা করলে ওদের মুখের ওপর চড় মারা হয়ে যেত। আমেরিকা প্রতিটি মুসলিমকে সন্ত্রাসবাদী বলে মনে করে।

শুধু শাহরুখ নন, বলিউডের সব খানেরই কাশ্মীরে হিংসায় মেতে ওঠা বিপথগামী যুবাদের ‘সঠিক দিশা’ দেখাতে ট্যুইটারে বার্তা দেওয়া উচিত বলে মন্তব্য করেছে শিবসেনা।

‘সামনা’-র সম্পাদকীয়তে আরেক অভিনেতা আমির খানের প্রসঙ্গও তোলা হয়েছে। আমির গত নভেম্বরে এক  সাক্ষাত্কারে বলেছিলেন, তার স্ত্রী কিরণ রাও তাকে ঘরোয়া আলোচনায় আশঙ্কার সুরে প্রশ্ন করেছেন, দেশে ‘নিরাপত্তাহীনতা’র পরিবেশে সন্তানদের মঙ্গলের জন্য তাদের ভারত ছেড়ে চলে যাওয়া উচিত কিনা। শিবসেনার কটাক্ষ ছিলো, সে সময় দেশে ‘ক্রমবর্ধমান অসহিষ্ণুতা’-র প্রতিবাদে বহু লেখক-শিল্পী সরকারি পদক ফিরিয়েছিলেন।