শিক্ষার্থী বান্ধব সাংসদের ব্যাতিক্রমী সাইকেল শোক র‌্যালী


418 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
শিক্ষার্থী বান্ধব সাংসদের ব্যাতিক্রমী সাইকেল শোক র‌্যালী
আগস্ট ৪, ২০১৮ ফটো গ্যালারি শ্যামনগর
Print Friendly, PDF & Email

বিজয় মন্ডল::

শোকের মাসে শনিবার সকাল ১১ টায় হাজার হাজার শিক্ষার্থী, বীরমুক্তিযোদ্ধা, রাজনৈতিক নেতৃবৃন্দ, সুধীসমাজকে নিয়ে ব্যতিক্রমধর্মী সাইকেল শোকর‌্যালীর আয়োজন করেন সাতক্ষীরা-৪ আসনের সসংস সদস্য এস এম জগলুল হায়দার। র‌্যালীতে নিজে সাইকেল চালিয়ে র‌্যালীর নেতৃত্ব দেন শিক্ষার্থী বান্ধব ব্যাতিক্রমী সাংসদ এস এম জগলুল হায়দার।

নিরাপদ সড়ক নিশ্চিত করার দাবি মেনে নিয়ে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা ব্যবস্থা গ্রহণ করা সত্ত্বেও সমগ্র দেশে কিছু স্কুল কলেজ পড়ুয়া শিক্ষার্থীরা যখন রাস্তায় অবস্থান করছে।

তখনই মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার গৃহীত পদক্ষেপগুলোর প্রতি একাত্মতা ঘোষণা করে নিজ নির্বাচনী এলাকার হাজার হাজার শিক্ষার্থী, বীরমুক্তিযোদ্ধা, রাজনৈতিক নেতৃবৃন্দ এবং সুধী সমাজকে সাথে নিয়ে ১৯৭৫ সালের ১৫ ই আগস্ট সকল শহীদের স্বরনে শ্যামনগরে ব্যতিক্রমধর্মী বিশাল সাইকেল শোকর্যালীর আয়োজন করেন সাতক্ষীরা – ৪ আসনের মাননীয় সংসদ সদস্য এস, এম জগলুল হায়দার।

হাজার হাজার ছাত্র-ছাত্রী বুকে বঙ্গবন্ধুর ছবি সহ শোকের ব্যাজ এবং হাতে বঙ্গবন্ধুর ছবিযুক্ত প্লাকার্ড নিয়ে সাইকেল চালিয়ে র‌্যালীতে অংশগ্রহন করে।

উল্লেখ্য মানবতা প্রেমী শিক্ষার্থী বান্ধব সাংসদ জগলুল হায়দার, এমপি নির্বাচিত হওয়ার পর থেকে বিভিন্ন সময়ে জাতীর পিতার আদর্শ কে সকল শিক্ষার্থীদের মধ্যে ছড়িয়ে দিতে, মহান স্বাধীনতা সম্পর্কে সবাইকে জানাতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বিভিন্ন অনুষ্ঠান করে চলেছেন।

তাছাড়া নিজ নির্বাচনী এলাকায় বেশ কিছু শিক্ষা প্রতিষ্ঠান জাতীয় করন করেছেন। প্রতিবন্ধী শিশুদের জন্য আলাদা স্কুল নির্মাণ করেছেন। সচেতনতার জন্য শিক্ষার্থী ও অভিভাবক সমাবেশ করেছেন। সুবিধা বঞ্চিত গরীব ও অসহায় শিক্ষার্থীদের জন্য বন্ধু বাতি প্রদান সহ বিভিন্ন সুযোগ সুবিধার ব্যবস্থা করেছেন।

শিক্ষার্থী সহ সকল জনগণের নিরাপদ যাতায়াতের জন্য এলাকায় অনেক রাস্তাঘাট ব্রীজ, কালভার্ট নির্মাণ করেছেন। সাইক্লোন সেল্টার কাম প্রাথমিক বিদ্যালয় সহ অনেক শিক্ষা প্রতিষ্ঠানের নতুন ভবন নির্মাণ ও ভবন সংস্কার করেছেন।

সাংসদ হিসেবে দায়িত্ব কালীন সময়ে জগলুল হায়দার নির্বাচনী এলাকার শিক্ষার উন্নয়নে যেসব কাজ করেছেন তা থেকে তাকে একজন শিক্ষার্থী বান্ধব সাংসদ বলা যায়।

আর সে কারনেই সাংসদ জগলুল হায়দারের এমন ব্যাতিক্রম শোক র‌্যালী আয়োজনের খবর জানতে পেরে হাজার হাজার শিক্ষার্থী সহ সাধারণ জনতা তার সাথে যোগ দেয়। ব্যাতিক্রমী সাইকেল শোক র‌্যালীকে বিশাল র‌্যালীতে পরিনত করে তারা।

র‌্যালীটি উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের সামনে থেকে শুরু হয়ে শ্যামনগরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে সদর ইউনিয়ন পরিষদের সামনে এসে শেষ হয়।