‘শিক্ষা প্রতিষ্ঠানে খেলাধুলা ছাত্রছাত্রীদের মানসিক বিকাশে ভূমিকা রাখবে’


425 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
‘শিক্ষা প্রতিষ্ঠানে খেলাধুলা ছাত্রছাত্রীদের মানসিক বিকাশে ভূমিকা রাখবে’
জানুয়ারি ১৭, ২০১৭ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::
শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, শিক্ষা প্রতিষ্ঠানে খেলাধুলা ছাত্রছাত্রীদের শারীরিক ও মানসিক বিকাশে ভূমিকা রাখবে। খেলাধুলাকে শিক্ষার সাথে সম্পৃক্ত করতে হবে উল্লেখ করে তিনি বলেন, শিক্ষা প্রতিষ্ঠানে নিয়মিত খেলাধুলার চর্চা ও সুয়োগ বাড়াতে হবে।রাজধানীর মোহাম্মদপুরে সরকারি শারীরিক শিক্ষা কলেজ মাঠে ৪৬তম শীতকালীন জাতীয় স্কুল ও মাদরাসা ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় শিক্ষামন্ত্রী এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, অনেক শিক্ষা প্রতিষ্ঠানে খেলার মাঠ নেই। যা শিক্ষার্থীদের শারীরিক ও মানসিক বিকাশের জন্য অন্তরায়। যথাযথ শারীরিক ও মানসিক বিকাশ না হলে কর্মক্ষেত্রে সফল হওয়া যায় না। স্কুল পর্যায়ের এ প্রতিযোগিতার মধ্যদিয়ে অনেক ক্রীড়াবিদ তৈরি হচ্ছে। তাদের মধ্যে থেকেই ভবিষ্যতে জাতীয় পর্যায়ের ক্রীড়াবিদ তৈরি হবে। তিনি কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানগুলোকেও এ প্রতিযোগিতার আওতাভূক্ত করার জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা দেন।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ড. এস এম ওয়াহিদুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন, কারিগরি ও মাদরাসা বিভাগের ভারপ্রাপ্ত সচিব মো. আলমগীর, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড, ঢাকার চেয়ারম্যান ও ৪৬তম শীতকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতার সাংগঠনিক কমিটির সভাপতি প্রফেসর মো. মাহাবুবুর রহমান এবং সাংগঠনিক কমিটির সদস্য সচিব মো. শাহেদুল খবির চৌধুরী প্রমুখ বক্তব্য রাখেন।