শিল্পীদের নির্বাচন নিয়ে শঙ্কা, সিদ্ধান্ত কাল


172 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
শিল্পীদের নির্বাচন নিয়ে শঙ্কা, সিদ্ধান্ত কাল
জানুয়ারি ২৩, ২০২২ ফটো গ্যালারি বিনোদন
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

পাঁচদিন বাদেই অনুষ্ঠিত হওয়ার কথা বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন। এর মধ্যে দেশব্যাপী করোনা সংক্রমণের ঊর্ধ্বগতির কারণে এই নির্বাচন অনুষ্ঠিত হওয়া নিয়ে শঙ্কা তৈরি হয়েছে। আগামীকাল রবিবার দুপুরে এ নিয়ে একটি সভা করবেন বিএফডিসি ব্যবস্থাপনা পরিচালক, নির্বাচন কমিশনসহ চলচ্চিত্রের বিভিন্ন সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকরা। বৈঠক শেষে আগামী ২৮ জানুয়ারি নির্বাচন করা সম্ভব কিনা, তা জানানো হবে।

বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান। বৈঠকে তারও অংশ নেওয়ার কথা রয়েছে। তিনি গণমাধ্যমে বলেছেন, কর্তৃপক্ষ কিছু বিধিনিষেধ আমাদের পাঠিয়েছে। সভায় সব পক্ষ যদি এফডিসির বিধিমালা মেনে চলার চূড়ান্ত সহায়তা করে, তাহলেই নির্বাচনের সম্ভাবনা রয়েছে। তা নাহলে, ২৮ জানুয়ারির নির্বাচন বাতিল করা হতে পারে। একই সঙ্গে সভায় বর্তমান পরিস্থিতি নিয়ে বিশ্লেষণ করা হবে।
এদিকে, এফডিসি কেপিআই ভুক্ত এলাকা হওয়ায় এফবিসির পক্ষ থেকে একটি নোটিশ পাঠানো হয়েছে, যাতে উল্লেখ রয়েছে- নির্বাচনের সময় শিল্পী সমিতির সদস্য ছাড়া অন্য কাউকে এফডিসিতে প্রবেশ করানো যাবে না। একই সঙ্গে প্রশাসনের বিশেষ মনিটরিংয়ের ব্যবস্থা রাখার কথা বলা হয়েছে। এবারের চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হবে ২০২২-২৪ মেয়াদের জন্য। গত দুইবারের মেয়াদে সভাপতি-সাধারণ সম্পাদক মিশা-জায়েদ একটি প্যানেলে দিয়েছেন। তাদের বিপক্ষে লড়বেন কাঞ্চন-নিপুণ প্যানেল।