শিশুদের অবহেলা না করে তাদের স্বাস্থ্য ও শিক্ষায় গুরুত্ব দিতে হবে : কলারোয়ায় বিভাগীয় কমিশনার আবদুস সামাদ


432 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
শিশুদের অবহেলা না করে তাদের স্বাস্থ্য ও শিক্ষায় গুরুত্ব দিতে হবে : কলারোয়ায় বিভাগীয় কমিশনার আবদুস সামাদ
আগস্ট ২২, ২০১৫ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কে এম আনিছুর রহমান, কলারোয়া :
আজকের শিশু আগামী দিনের ভবিষ্যত। তাই শিশুদের অবহেলা করা যাবে না। শিশুদের স্বাস্থ্য ও শিক্ষার  গুরুত্ব দিতে হবে। শিশুকে ভাল বাসতে হবে, আমাদের প্রিয় নবী করিম (সাঃ) শিশুদের ভাল বাসতেন। যে কোন ছোট ছোট অর্জন, বিন্দু বিন্দু করে সিন্ধুতে পরিনত হয়। কোন প্রতিষ্ঠান গড়তে হলে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে। কলারোয়ার এই শিশু হাসপাতালটি ক্ষুদ্র প্রতিষ্ঠান হলেও এটাকে কখনো ছোট করে দেখা যাবে না। এই ছোট প্রতিষ্ঠানটি হয়তো একদিন বড় প্রতিষ্ঠান হয়ে দাড়িয়ে যাবে। শনিবার বিকালে কলারোয়ায় শিশু হাসপাতালের শুভ উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষে উপজেলা পরিষদ মিলনায়তনে এক উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে খুলনা বিভাগীয় কমিশনার মো: আব্দুস সামাদ এ কথাগুলো বলেন।

তিনি আরো বলেন, প্রতিষ্ঠান গড়ার সাথে সাথেই মাদক প্রতিরোধ, নারী শিশু পাচার, শিশু নির্যাতন, বাল্য বিবাহসহ বিভিন্ন সামাজিক সমস্যা গুলোর বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে। সবুজ শাক-সবজি উৎপাদন করে পরিবারের পুষ্টির জোগান দিতে হবে। কৃষি উৎপাদন বাড়িয়ে সকলকে স্বনির্ভরতা অর্জন করতে হবে। অর্থনৈতিক দিক দিয়ে বাংলাদেশ আজ অনেক এগিয়ে গেছে। এদেশ এখন আর গবীব দেশ নয়। দেশের নারীরাও পিছিয়ে নেই। নারীরা মহাৎ কাজ করতে পারে। সবাই মিলে মিশে দেশের জন্য একযোগে কাজ করলে বাংলাদেশ খুব শীঘ্রই মধ্যম আয়ের দেশে পরিনত হবে।

কলারোয়া শিশু হাসপাতালের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান দৈনিক অনির্বানের সম্পাদক প্রফেসর আলী আহমেদের সভাপতিত্বে এডভোকেট কাজী আব্দুল্ল্যাহেল হাবিব এর পরিচালনায় অনুষ্ঠিত অনুষ্টানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ স্বপন।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক এ,এফ,এম এহতেশামূল হক, উপজেলা নির্বাহী কর্মকর্তা অনুপ কুমার তালুকদার, গণমুখী ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক লুৎফর রহমান, কলারোয়া শিশু হাসপাতালে ডাক্তার গোলাম রহিম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তৌহিদুর রহমান, ডা. অহিদ কুমার স্বর্ণকার, উপজেলা প্রকৌশলী আবেদুর রহমান, কলারোয়া হাসপাতালে উদ্বোধনী আহবায়ক শিক্ষাবিদ এম এ ফারুক, আর এম ফরহাদ, এম মুনছুর আলী, আশরাফ হোসেন, কলারোয়া হোমিওপ্যাথিক মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. আব্দুল বারি, উপাধাক্ষ সাহিদুর রহমান, উপজেলা কৃষি কর্মকর্তা মহাসিন আলী, সমাজসেবা কর্মকর্তা শেখ ফারুক হোসেন, শিক্ষক নেতা আমানুল্লাহ আমান, রবিউল ইসলাম, নুরুল্লাহ, সাংবাদিক মোশাররফ হোসেন, দীপক শেঠ, শেখ জিল্লু, রাশেদুল হাসান কামরুল, গোলাম রহমান, কে এম আনিছুর রহমান, মোস্তাক আহম্মেদ, আনোয়ার হোসেন, বুলু আহম্মেদ, আব্দুর রহমান, অনির্বানের শ্যামনগর প্রতিনিধি ইব্রাহীম খলিল প্রমুখ।