শীর্ষে থেকে বছর শেষ বার্সার


373 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
শীর্ষে থেকে বছর শেষ বার্সার
ডিসেম্বর ৩১, ২০১৫ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

ভয়েস অব সাতক্ষীরা ডটকম ডেস্ক :
লুইস সুয়ারেসের জোড়া গোলে রিয়াল বেতিসকে ৪-০ গোলে হারিয়ে লা লিগায় পয়েন্ট টেবিলের শীর্ষে থেকেই বছরটা শেষ করল বার্সেলোনা। ম্যাচের বাকি দুই গোলের একটি আত্মঘাতী অন্যটি আর্জেন্টাইন তারকা লিওনেল মেসির।

বুধবার রাতে ঘরের মাঠ ক্যাম্প ন্যুতে গোল পেতে অবশ্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি স্বাগতিকদের। তবে গোলটি ছিল আত্মঘাতী। ম্যাচের ২৯ মিনিটে গোলরক্ষকের সঙ্গে ধাক্কা লেগে মেসি পড়ে গেলে পেনাল্টি পায় বার্সেলোনা। বিতর্কিত সিদ্ধান্তটি নিয়ে আপত্তি তোলায় বেতিসের কোচ পেপে মেলেকে মাঠ থেকে বের করে দেন রেফারি।

তবে পেনাল্টি থেকে গোল আদায় করতে পারেনি নেইমার। ব্রাজিলিয়ান অধিনায়কের শট ক্রসবারে লেগে ফিরে আসে। কিন্তু বল বিপদমুক্ত করতে গিয়ে বেতিসের এক খেলোয়াড় নিজেদের জালেই বল জড়িয়ে দেন। তিন মিনিট বাদেই দলের সেরা দুই তারকা মেসি-নেইমারের দারুণ বোঝাপড়ায় ব্যবধান দ্বিগুণ করে লুইস এনরিকের শিষ্যরা। বার্সেলোনার জার্সিতে ৫০০তম ম্যাচ খেলা মেসির গোলটিতে ২-০ তে এগিয়ে থেকে বিরতিতে যায় বার্সা।

বিরতি থেকে ফিরেই ৪৬ মিনিটে স্কোরলাইন ৩-০ করে ফেলেন লুইস সুয়ারেস। আর এ গোলের সাথে সাথে স্পেনের দলগুলোর মধ্যে এক বছরে সর্বোচ্চ গোল করার নতুন রেকর্ড গড়ে বার্সা। এ বছর বার্সেলোনার মোট গোল হলো ১৮০টি। এর আগে রিয়াল মাদ্রিদ ২০১৪ সালে ১৭৮টি গোল করে ওই রেকর্ড গড়েছিল।

এরপর ম্যাচের ৬৯ থেকে ৭৫, এই ছয় মিনিটে আরও তিনটি গোল পেতে পারতো বার্সেলোনা; কিন্তু প্রতিবারই গোলপোস্ট প্রতিবন্ধকতা হয়ে দাঁড়ায়। ৮৩ মিনিটে নিজের দ্বিতীয় গোল করেন সুয়ারেস। আর গোলের মধ্য দিয়ে ১৫ গোল করে লা লিগায় গোলদাতার তালিকায় শীর্ষে উঠে আসেন উরুগুয়ের এই তারকা।

এছাড়া, লিগে সমান ১৪টি করে গোল নিয়ে দ্বিতীয় স্থানে আছেন নেইমার ও রিয়াল মাদ্রিদের ক্রিস্টিয়ানো রোনালদো। এ জয়ে লিগের শীর্ষে থেকেই বছরটা শেষ করতে যাচ্ছে বার্সেলোনা। ১৬ ম্যাচে ৩৮ পয়েন্ট কাতালুনিয়ার দলটির। আর ১৭ ম্যাচ  খেলে ৩৬ পয়েন্ট রিয়াল মাদ্রিদের।