শূন্য চেয়ার রেখে এতিমদের নিয়ে বিএনপির ইফতার


503 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
শূন্য চেয়ার রেখে এতিমদের নিয়ে বিএনপির ইফতার
মে ১৯, ২০১৮ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::
কারাবন্দি দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার চেয়ারটি ফাঁকা রেখেই এবার এতিম ও আলেম-ওলামাদের সঙ্গে ইফতার করলেন বিএনপি নেতারা। শুক্রবার রাজধানীর ইস্কাটনে লেডিস ক্লাবে প্রথম রোজায় সেই আয়োজন করে বিএনপি, সব কিছু ছিল আগের মতোই। শুধু অনুপস্থিত ছিলেন বেগম খালেদা জিয়া। দলীয় চেয়ারপারসনের অনুপস্থিতি মঞ্চে এতিমদের পাশে তার আসন শূন্য রাখা হয়।

লেডিস ক্লাবে ইফতার মাহফিলে দলের পক্ষ থেকে এতিম শিক্ষার্থীসহ ওলামা-মাশায়েখদের স্বাগত জানান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ইফতার শুরুর আগে সংক্ষিপ্ত বক্তব্যে তিনি বলেন, ‘আজকে অত্যন্ত ভরাক্রান্ত মন নিয়ে আমরা এই ইফতার মাহফিলের অনুষ্ঠান করছি। প্রতি বছর প্রথম রমজানে এই দেশের সবচেয়ে জনপ্রিয় নেতা ও তিনবারের প্রধানমন্ত্রী যিনি ১৬ কোটি মানুষের স্বাধীনতা, সার্বভৌমত্বের প্রতীক সেই দেশনেত্রী বেগম খালেদা জিয়া আজকে আমাদের মাঝে উপস্থিত নেই। এই সময়ে তিনি কারাগারে। প্রত্যেক বছর তিনি (খালেদা জিয়া) এখানে ছোট ছোট ছেলে-মেয়েদের নিয়ে ইফতার করেন। আজকে তিনি কারাগারের অন্ধকারে একেবারে নির্জনে প্রথম রমজানের ইফতার করছেন। এটা আমাদের সকলের জন্যে অত্যন্ত মর্মান্তিক। দ্রুত মুক্ত হয়ে নেত্রী যেন আবার আমাদের সবার মাঝে ফিরে আসতে পারেন সেই দোয়া করতে উপস্থিতদের প্রতি অনুরোধ জানাচ্ছি।

লন্ডনে অবস্থানরত দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের শুভেচ্ছা জানিয়ে মির্জা ফখরুল বলেন, ‘আজকে আপনাদের সামনে তার কথা বলার কথা ছিল। তবে উনি জুমার নামাজে থাকায় কথা বলতে পারলেন না। তিনি আপনাদের শুভেচ্ছা জানিয়েছেন, রমজানুল মোবারক জানিয়েছেন।

ইফতারে দলের মহাসচিব ছাড়াও স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, মির্জা আব্বাস, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী উপস্থিত ছিলেন। ওলামা-মাশায়েখ ও এতিমদের জন্য বিএনপি আয়োজিত ইফতারে ফার্মগেইটের মদিনাতুল উলুম বালক বালিকা কামিল মাদ্রাসা, শান্তিনগর মাদ্রাসা ও গোপীবাগ মাদ্রাসার দেড় শতাধিক ছাত্র-ছাত্রী অংশ নেয়।

ওলামা-মাশায়েখদের মধ্যে ইফতারে ছিলেন বাংলাদেশ ইসলামী বিশ্ববিদ্যালয়ের চেয়ারম্যান মাওলানা সাইয়্যিদ কামাল উদ্দিন জাফরী, সোহবানবাগ জামে মসজিদের খতিব মাওলানা শাহ ওয়ালী উল্লাহ, মসজিদ মিশনের সেক্রেটারি জেনারেল মাওলানা খলিলুর রহমান মাদানী, মিরপুর জামেয়া এমদাদিয়া মাদ্রাসার মুহতামিম মাওলানা আবু তাহের জেহাদী, কামরাঙ্গীরচর মাদ্রাসা-ই নুরীয়ার মোহাদ্দিস মুফতি মাওলানা ফখরুল ইসলাম, জাতীয়তাবাদী ওলামা দলের সভাপতি হাফেজ আব্দুল মালেক, সাধারণ সম্পাদক মাওলানা শাহ মো. নেসারুল হক প্রমুখ।