‘শেখ হাসিনাকে হত্যাচেষ্টার খবর ভিত্তিহীন’


344 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
‘শেখ হাসিনাকে হত্যাচেষ্টার খবর ভিত্তিহীন’
সেপ্টেম্বর ২৪, ২০১৭ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::
আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার একটি ষড়যন্ত্র বানচালের যে খবর বিদেশি সংবাদ মাধ্যমে প্রকাশিত হয়েছে, তা ভিত্তিহীন বলে উড়িয়ে দেওয়া হয়েছে।

রোববার প্রধানমন্ত্রীর কার্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৩ সেপ্টেম্বর একটি বিদেশি টিভি চ্যানেল ও একটি আন্তর্জাতিক অনলাইন পত্রিকার সূত্র ব্যবহার করে বাংলাদেশের কয়েকটি সংবাদমাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর বিগত ২৪ আগস্ট প্রাণনাশী হামলার ব্যর্থ প্রচেষ্টার খবর প্রকাশ করে। প্রধানমন্ত্রীর ওপর তথাকথিত ব্যর্থ হামলার সঙ্গে একটি বিশেষ বাহিনীর কতিপয় সদস্যকে সংশ্লিষ্ট করে বাংলাদেশের কয়েকটি টিভি চ্যানেলে খবর প্রচারসহ আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। সবার অবগতির জন্য জানানো যাচ্ছে, মাননীয় প্রধানমন্ত্রীর ওপর হামলার খবরটি সম্পূর্ণভাবে ভিত্তিহীন, বিভ্রান্তিমূলক ও উদ্দেশ্যপ্রনোদিত।

এর আগে রোববার সচিবালয়ে আওয়ামী লীগ নেতা ও শিল্পমন্ত্রী আমির হোসেন আমু খবরটি নাকচ করে দেন। সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, এ বিষয়ে সত্যতা আছে বলে আমাদের কাছে প্রতীয়মান হয়নি।

প্রকাশিত ওই প্রতিবেদনে বলা হয়, চার সপ্তাহ আগে প্রধানমন্ত্রীর কার্যালয়ের বাইরে ধারাবাহিক বোমার বিস্ফোরণ ঘটিয়ে শেখ হাসিনাকে হত্যার চক্রান্ত করেছিল জেএমবি জঙ্গিরা। বাংলাদেশ ও ভারতের জঙ্গিবিরোধী কর্মকর্তারা এ ষড়যন্ত্র বানচাল করে দেন।