শেখ হাসিনার নোবেল শান্তি পুরস্কার নিয়ে বিরুপ মন্তব্য : তালায় ছাত্রলীগ নেতা বহিস্কার


3335 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
শেখ হাসিনার নোবেল শান্তি পুরস্কার নিয়ে বিরুপ মন্তব্য : তালায় ছাত্রলীগ নেতা বহিস্কার
সেপ্টেম্বর ১৭, ২০১৭ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বি.এম. জুলফিকার রায়হান, তালা ::
আওয়ামীলীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র শান্তিতে নোবেল পুরস্কার পাওয়া নিয়ে ফেসবুকে বিরুপ মন্তব্য করায় দল থেকে বহিস্কার হলেন তালার এক ছাত্রলীগ নেতা। বহিস্কৃত ছাত্রলীগ নেতা নরোত্তম দাস উপজেলার ১০নং খেশরা ইউনিয়নের ৭ নং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি। শুক্রবার এক সভার মাধ্যমে ইউনিয়ন ছাত্রলীগ তাকে বহিস্কার করার পর বিষয়টি শনিবার ব্যপক ভাবে প্রচারিত হয়।
উপজেলা তরুনলীগের সভাপতি প্রভাষক এস.আর আওয়াল জানান, মানব সেবার দৃষ্টান্ত রাখায় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা’র শান্তিতে নোবেল পুরুস্কার পাওয়া এখন সময়ের ব্যপার। কিন্তু এরই মধ্যে খেশরা ইউনিয়নের ৭নং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি নরত্তম দাশ তাঁর ফেসবুক আইডিতে গত ১২ সেপ্টেম্বর একটি মন্তব্য পোষ্ট করেন এবং সেখানে লেখেন- ‘শেখ হাসিনা কখনই শান্তিতে নোবেল পাওয়ার যোগ্যতা রাখেন না…….’। নরত্তমের এই আপত্তিকর মন্তব্য পোষ্ট করার পরপরই বিভিন্ন ব্যক্তি এই ধরনের মন্তব্য’র প্রতিবাদ জানান এবং পোষ্টটি ডিলিট করার দাবী করেন। কিন্তু ওই পোষ্ট ডিলিট না করে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নোবেল পুরুস্কার প্রাপ্তির বিষয়ে ছাত্রলীগ নেতা নরত্তম দাশ তাঁর করা বিরুপ মন্তব্য’র পক্ষে যুক্তি দিয়ে আরো একাধিক মন্তব্য করেন। এতে স্থানীয় এবং উপজেলা পর্যায়ের ছাত্রলীগ, তরুনলীগ, যুবলীগ, আওয়ামীলীগ এবং মহান মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসীদের মনে ক্ষোভের সৃষ্টি হয়। ক্ষুব্ধ নেতা কর্মীরা অবিলম্বে নরত্তম দাশের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।
এব্যপারে খেশরা ইউনিয়ন ছাত্রলীগের আহবায়ক শেখ তানভীর হুসাইন (অমি) জানান, মাননীয় প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগ সভানেত্রী শেখ হাসিনার নোবেল শান্তি পুরুস্কার পাওয়া নিয়ে নরত্তম দাশ ফেসবুকে বিরুপ মন্তব্য করে। এঘটনার প্রেক্ষিতে উপজেলা ছাত্রলীগের সভাপতি ও সম্পাদকের পরামর্শে শুক্রবার ইউনিয়ন ছাত্রলীগের এক সভা অনুষ্ঠিত হয়। সভায় সর্ব সম্মতিক্রমে ইউনিয়নের ৭নং ওয়ার্ড ছাত্রলীগ সভাপতি নরত্তম দাশকে- মাননীয় প্রধানমন্ত্রী ও জননেত্রী শেখ হাসিনার বিরুদ্ধে বিরুপ মন্তব্য করার অপরাধে সাময়িক বহিস্কার করা হয়েছে।
এব্যপারে জানতে চাইলে নরত্তম দাশ জানান, আমি ফেসবুকে যা লিখেছিলাম তা পরে মুছে দিয়েছি এবং ক্ষমা চেয়ে নতুন করে পোষ্ট দিয়েছি।