শ্যামনগরকে পৌরসভা ঘোষনার মাধ্যমে প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি বাস্তবায়ন চায় শ্যামনগরবাসী


871 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
শ্যামনগরকে পৌরসভা ঘোষনার মাধ্যমে প্রধানমন্ত্রীর  প্রতিশ্রুতি বাস্তবায়ন চায় শ্যামনগরবাসী
জুলাই ২১, ২০১৫ ফটো গ্যালারি শ্যামনগর
Print Friendly, PDF & Email

এস কে সিরাজ,শ্যামনগর :
প্রধানমন্ত্রীর শেখ হাসিনার প্রতিশ্রæত শ্যামনগর পৌরসভা ঘোষনা বাস্তবায়নের  কোন উদ্যোগ এখনও নেয়া হয়নি। শ্যামনগরের সাত লাখ মানুষের প্রানের দাবী, শ্যামনগরকে পৌরসভা ঘোষনা করা হোক । আয়তনের এবং লোকসংখ্যার দিক থেকে বাংলাদেশের  সব চেয়ে বড় উপজেলা হলো সাতক্ষীরার সুন্দরবন সংলগ্ন শ্যামনগর ।
শ্যামনগর উপজেলা পৌরসভা বাস্তবায়ন কমিটির আহবায়ক সাতক্ষীরা নারী শিশু ট্রাইবুনালের বিশেষ পিপি অ্যাড: জহুরুল হায়দার বাবু বলেন ,পৌরসভা ছিল মাননীয় প্রধান মন্ত্রীর প্রথম প্রতিশ্রæতি ।ইতিমধ্যে প্রধান মন্ত্রীর আন্তরিকতায় শ্যামনগরের  এমপি এস এম জগলুল হায়দারের প্রচেষ্টায় শ্যামনগর মহাসিন ডিগ্রী কলেজ,শ্যামনগর হাইস্কুল জাতীয়করণ করা হয়েছে। রেল লাইনের কাজও চলছে। কিন্তু একটি মহলের চক্রান্তে পৌরসভা আটকে আছে।অথচ ২০০৯ সালে আইলার সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুর্গত এলাকা দেখতে এসে শ্যামনগর পৌরসভা বাস্তবায়নের ঘোষনা দিয়েছিলেন। তার অধিকাংশ প্রতিশ্রæতি ইতিমধ্যে বাস্তবায়নের পথে। কিন্তু পৌরসভা বাস্তবায়নে কোন পদক্ষেপ এখনও নেয়া হয়নি।
তিনি আরও বলেন ,পৌরসভা সরকারী সরকারী ভাবে বাস্তবায়ন করার দাবীতে আমি প্রত্যেকটি ওয়ার্ডে যেয়ে সাধারন মানুষের সাথে মতবিনি করতে যেয়ে ব্যাপক সাড়া পেয়েছি ।সব শ্রেনী-পেশার মানুষের এখন প্রধান দাবী হয়ে দাড়িয়েছে পৌরসভা বাস্তবায়ন। পৌরসভা বাস্তবায়ন হলে প্রত্যেকটি নাগরিক তাদের সকল সুযোগ সুবিধা পাবে বলে তারা মনে করেন।
শ্যামনগর উপজেলা প্রেসক্লাবের সভাপতি জি এম আকবর কবীর বলেন , সাতক্ষীরা জেলার মধ্যে শ্যামনগর উপজেলাই একমাত্র পৌরসভা হওয়ার মত উপজেলা ।আয়তন আর লোক সংখ্যা এখানে অনেক বেশী ।  এই উপজেলা থেকে সরকার সব চেয়ে বেশী রাজ¯^ পেয়ে থাকে । তিনি এ ব্যাপারে সাতক্ষীরা -৪ আসনের সংষদ সদস্যের হস্তক্ষেপ কামনা করেছেন । শ্যামনগর সদর ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান এস কে সিরাজ বলেন , শ্যামনগর মানুষের প্রানের দাবী হলো এ উপজেলাকে পৌরসভা করা। বর্তমান সরকারের আমলেই স্বাধীনতার পর কোন প্রতিষ্টান সরকারী হলো।এম পি জগলুল হায়দারের নেতৃত্বে একের পর এক সরকারের সকল কর্মসৃচী বাস্তবে রুপ দিচ্ছে। আমরা আশাকরি খুব শ্রীঘ্রই পৌরসভা বাস্তবায়ন হবে।