শ্যামনগরের আইলা বিধ্বস্ত পদ্মপুকুরে বেড়িবাধ সংস্কারের দাবিতে মানববন্ধন


533 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
শ্যামনগরের আইলা বিধ্বস্ত পদ্মপুকুরে বেড়িবাধ সংস্কারের দাবিতে মানববন্ধন
ফেব্রুয়ারি ২৫, ২০১৯ ফটো গ্যালারি শ্যামনগর
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার ::

সাতক্ষীরার শ্যামনগর উপজেলার আইলা বিধ্বস্ত দ্বীপ ইউনিয়ন পদ্মপুকুরে খোলপেটুয়া ও কপোতাক্ষ নদীর বেড়িবাধ সংস্কারের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।
সোমবার (২৫ ফেব্রুয়ারি) বেলা ১২টায় পদ্মপুকুর ইউনিয়নের কামালকাটি একতা যুব সংঘ ও উন্নয়ন সংগঠন বারসিক এই মানববন্ধনের আয়োজন করে। বিরূপ আবহাওয়ায় বৃষ্টির মধ্যেও মানববন্ধনে এলাকার বিভিন্ন শ্রেণি-পেশার নারী-পুরুষ অংশ নেন।
মানববন্ধনে কামালকাটি একতা যুব সংঘের সভাপতি উত্তম কুমার মন্ডলের সভাপতিত্বে বক্তব্য রাখেন সাবেক ইউপি সদস্য আশরাফ হোসেন, ঠাকু রানী মন্ডল, মঞ্জু রানী মন্ডল, তরুন কুমার মন্ডল, পলাশ কুমার মন্ডল, সঞ্জিত কুমার মন্ডল, শশাংক কুমার মন্ডল, বিপ্লব কুমার মন্ডল, জাকির হোসেন, পঙ্কজ কুমার মন্ডল, ডা. বিশ্বজিৎ মন্ডল প্রমুখ।
বক্তারা বলেন, উত্তরপূর্বে কপোতাক্ষ ও দক্ষিণ-পশ্চিমে খোলপেটুয়া নদী বেষ্টিত দ্বীপ ইউনিয়ন পদ্মপুকুরের খুটিকাটা, পশ্চিম পাতাখালি, কামালকাটি ও বন্যতলায় বেড়িবাধে মারাত্মক ভাঙন দেখা দিয়েছে। দীর্ঘদিন সংস্কারের অভাবে এসব এলাকায় বেড়িবাধ জীর্ণশীর্ণ হয়ে পড়েছে। এ ব্যাপারে পানি উন্নয়ন বোর্ডকে অবহিত করা হলেও তারা কোন পদক্ষেপ নিচ্ছে না। এতে জনজীবন মারাত্মক হুমকির মুখে পড়েছে।
বক্তারা বলেন, আগামী বর্ষা মৌসুমের আগেই এসব ভাঙনকবলিত এলাকার বেড়িবাধ সংস্কার করা না হলে গোটা পদ্মপুকুর ইউনিয়ন তলিয়ে যাওয়ার আশংকা রয়েছে। এতে সরকারের কোটি কোটি টাকার উন্নয়ন কর্মকা- ম্লান হয়ে যাবে।
বক্তারা অবিলম্বে আইলা বিধ্বস্ত দ্বীপ ইউনিয়ন পদ্মপুকুরের কপোতাক্ষ ও খোলপেটুয়া নদীর বেড়িবাধ সংস্কারের দাবি জানান।

#