শ্যামনগরের কৈখালীর প্রধান সড়কটির বেহাল দশা


355 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
শ্যামনগরের কৈখালীর প্রধান সড়কটির বেহাল দশা
জুলাই ২৫, ২০১৬ ফটো গ্যালারি শ্যামনগর
Print Friendly, PDF & Email

এস কে সিরাজ,শ্যামনগর :
সুন্দরবন সংলগ্ন সাতক্ষীরার শ্যামনগর উপজেলার সীমান্তবর্তী ইউনিয়নটি হলো, দেশের সর্ব দক্ষিনে ও দেশের একেবারই শেষ সীমানায় অবস্থিত কৈখালী ইউনিয়ন। এটি উপজেলা থেকে বিছিন্ন থাকার পর গত কয়েক বছর আগে ভেটখালী বাজার সংলগ্ন মাদার নদীর উপরে বিশাল ব্রীজ নির্মান হওয়ার পর এ ইউনিয়নের জেলা,রাজধানী সহ উপজেলার সাথে চমৎকার যোগাযোগ ব্যবস্থা গড়ে উঠে।

কিন্ত পড়ে থাকে কৈখালী যাদা বাজার হতে ভেটখালী বাজার ও ভেটখালী বাজার হতে পরানপুর বাজার পর্যন্ত সোলিং ও কাচা রাস্তাটি। দীর্ঘ কাল ধরে এ রাস্তাটির ভগ্নাদশায় এলাকার সাধারন মানুষ অতিষ্ঠ হয়ে পড়েছে। গত ২২ মার্চ ইউপি নির্বাচন হলেও কয়েকটি ওয়ার্ডের ভোট অনিয়মের কারনে বন্ধ রাখা হয় এ ইউনিয়নে । তবে শোনা যাচ্ছে দ্রুত ইউনিয়নের বাকী থাকা ওয়ার্ডের  নির্বাচন অনুষ্টিত হবে। ওই এলাকার সর্ব সাধারন মানুষেরা প্রার্থীদের কাছে দাবী তুলেছেন,তাদের চলাচলের প্রধান সড়কটি নির্বাচনের আগেই মেরামত করা হোক।

নির্বাচন হওয়ার পর জন প্রতিনিধিদের এভাবে আন্তরিকতার সাথে পাওয়া যাবেনা। তাই কৈখালী ইউনিয়ন বাসীর  একটাই দাবী কৈখালীর প্রধান সড়কটির সংস্কার। এদিকে কৈখালীর বর্তমান ইউপি চেয়ারম্যান মোঃ রেজাউল করিম বলেছেন,রাস্তাটি পিচ করনের লক্ষে স্টিমিট তৈরী পুর্বক ঢাকায় পাঠানো হয়েছে।

এ বিষয় শ্যামনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সায়েদ মোঃ মনজুর আলম বলেছেন,রাস্তাটি ওই এলাকার মানুষের জন্য খুবই গুরুপ্তপুর্ন। এ রাস্তা সংস্কারের জন্য আমার পক্ষ থেকে সকল প্রকার সহযোগিতা থাকবে।