শ্যামনগরের ফুটবলার রানা এখন ভুটানের মাঠে দাপিয়ে বেড়াচ্ছে


893 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
শ্যামনগরের ফুটবলার রানা এখন ভুটানের মাঠে দাপিয়ে বেড়াচ্ছে
আগস্ট ২২, ২০১৬ খেলা ফটো গ্যালারি শ্যামনগর
Print Friendly, PDF & Email

এস কে সিরাজ,শ্যামনগর :

বাংলাদেশের সর্ব দক্ষিনে সুন্দরবনের কোল ঘেষে সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলার ছেলে আলমগীর কবীর রানা ক্রিকেটের পাশাপাশি জাতীয় ফুলবল দলের হয়ে এখন ভুটানের মাটিতে। দক্ষিন অঞ্চলের সাতক্ষীরা জেলাতেই যখন ক্রিকেটে বিশ্বের কাছে জায়গা করে নিয়েছে মোস্তাফিজ, সৌম্য সরকার ঠিক তখন এদের মতো বাংলাদেশ জাতীয় ফুটবল দলের হয়ে সুনাম অর্জন করেছেন শ্যামনগর উপজেলা সদরের হায়বাতপুর গ্রামের মৃত শেখ লুৎফর রহমানের পুত্র শেখ আলমগীর কবীর রানা।

ছোট একটি ভাতের হোটেল চালিয়ে শেখ লুৎফর রহমান তিন ছেলের মধ্যে মেজো ছেলে রানাকে নিয়ে সর্বক্ষন স্বপ্ন দেখতেন। তার স্বপ্ন আজ বাস্তবে রুপ নিলেও তিনি আজ পৃথিবীতে নেই। তাই ভুটানের মাটিতে খেলতে যাওয়ার আগে বাবার কবর ছুয়ে কান্নায় ভেঙ্গে পড়েন রানা। সে তার বাবা হোটেল ব্যবসায়ী লুৎফর রহমানের জন্য সকলের কাছে দোয়া কামনা করেছেন।

সাতক্ষীরাকে মোস্তাফিজ ও সৌম্য  সরকারের মত রানা ও ফুটবল জগতের মাধ্যমে চেনাতে সক্ষম হয়েছে। রানা  ১৯ আগষ্ট বাংলাদেশের হয়ে এ,এফ,সি কাপ ফুটবল খেলার জন্য  ভুটানে গেছেন।

জানা যায় ২০০৯ সালে ঢাকার বাড্ডা এলাকায় জাগরনী সংঘের হয়ে তিনি প্রথম খেলার জগতের সুনাম অর্জন করেন। ইতিমধ্যে ঢাকার মহামেডাম, শেখ জামাল ধানমন্ডি, শেখ রাসেল, মুক্তিযোদ্ধা সংসদ এর হয়ে সুনামের সহিত খেলা করে আসছেন। নতুন করে শেখ রাসেলের হয়ে বি,পি,এল খেলছেন সাতক্ষীরার কৃর্তত্ব সন্তান রানা। যেমন দেশের সুনাম অর্জন করেছেন তেমনি বিশ্বের বিভিন্ন দেশেয় ফুটবল খেলায় অংশগ্রহন করে ভালো খেলোয়ার হিসেবে নিজের অবস্থান তৈরি করেছেন।

ইতিমধ্যে নেপাল, ভুটান, মালদ্বীপ, ভারত, গীরগীজস্থান, সীঙ্গাপুর, জর্ডান, কুয়েত এবং বাংলাদেশের জাতীয় দলের হয়ে খেলেছেন শেখ আলমগীর কবীর রানা। সাফল্যের সহীত ক্রীড়াঙ্গনে সুনামের সহিত থেকে সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলার সাধারন মানুষ, শিক্ষক, সুধীজন রানার সাফল্যকে সাধুবাদ জানিয়েছেন।