শ্যামনগরের বাদঘাটা কিং স্টার ক্লাবের মহানুভবতা


638 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
শ্যামনগরের বাদঘাটা কিং স্টার ক্লাবের মহানুভবতা
মে ২৯, ২০১৮ ফটো গ্যালারি শ্যামনগর
Print Friendly, PDF & Email

বিজয় মন্ডল ::

শ্যামনগরে এক গরীব ভ্যান চালকের আয়ের একমাত্র অবলম্বন মটর চালিত ভ্যান চোরের হাত থেকে উদ্ধার করে গরীব ভ্যান চালককে ফিরিয়ে দিয়ে মহানুভবতা দেখিয়েছেন শ্যামনগর সদরের বাদঘাটা কিং স্টার ক্লাব।

গত রবিবার নিজের বাড়ির পাশে ভ্যানটি রেখে মসজিদে ইফতারে গিয়েছিলেন ভ্যানটির মালিক শ্রীফলকাটি গ্রামের মরহুম মোঃ গোলাম রহমান গাজীর পুত্র মোঃ আব্দুর সাদেক।

এই সুযোগে শ্যামনগরের এক চোর ভ্যানটি নিয়ে পলায়ন করে। পালানোর এক পর্যায়ে শ্যামনগরের মাহামুদপুর মোড়ে পৌছালে, সেখানে থাকা বাদঘাটা কিং স্টার ক্লাবের কয়েকজন সদস্যের কাছে তার গতিবিধি সন্দেহজনক মনে হলে তাকে দাড়াতে বলে, ভ্যানটি কার এবং আগে কখনও চালাতে দেখা যায়নি কেন এমন সব প্রশ্ন করলে, ভ্যানটি নিজের এবং নতুন নিয়েছে জানিয়ে দ্রুত সেখান থেকে ছিটকে পড়ে ঐ চোর।

এদিকে নিজের পরিবারের আয়ের একমাত্র অবলম্বন ভ্যানটি হারিয়ে পথে পথে ঘুরতে থাকে আব্দুর সাদেক।

পরদিন শোমবার রাত আনুমানিক আটটার সময় মাহামুদপুর মোড় থেকে সন্দেহজনক ভাবে দ্রুত ছিটকে পড়া যুবককে বাদঘাটা কিং স্টার ক্লাবের সামনে দিয়ে যেতে দেখলে, ক্লাবের সদস্যরা তাকে ক্লাবে ডেকে ভ্যানটির বিষয়ে প্রশ্ন করলে সে নানা রকম কথা বলতে থাকে।

এক পর্যায়ে সে চুরির বিষয়টি স্বীকার করে এবং কোথা থেকে ভ্যানটি চুরি করে এনেছে তা ক্লাবের সদস্যদের জানায়। তার দেওয়া তথ্য মতে ক্লাবের সদস্যরা ভ্যানটি লুকানো স্থান থেকে উদ্ধার করে। এরপর প্রকৃত মালিককে খুঁজে বের করে তাকে ভ্যানটি নিয়ে যাওয়ার জন্য ক্লাবে আসার আহবান জানান তারা।

গরীব ভ্যান মালিক আব্দুর সাদেক ভ্যান উদ্ধারের খবরে অতি আনন্দে আবেগপ্লুত হয়ে পড়েন। তিনি তার এলাকার বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম গাইন সহ কয়েকজন গন্যমান্য ব্যাক্তিকে নিয়ে বাদঘাটা কিং স্টার ক্লাবে হাজির হন।

এসময় বাদঘাটা কিং স্টার ক্লাবের সভাপতি এম.ডি. গোলাম মোস্তফা ক্লাবের সকল সদস্যদের উপস্থিতিতে ভ্যানটি আব্দুর সাদেকের হাতে তুলে দেন এবং সকলের সিদ্ধান্তে চুরি করা যুবককে পুনরায় এমন কাজ করলে আইনে সোপর্দ করা হবে এ বিষয়ে তার পরিবারকে জানিয়ে ঐ যুবককে ভালো পথে ফিরে আসার জন্য শফথ করানো হয়।

এলাকার সুধীসমাজ গরীব ভ্যান চালকের পরিবারের আয়ের একমাত্র অবলম্বন ভ্যানটি উদ্ধার করে মালিককে খুঁজে বের করে ফিরিয়ে দেওয়ার বিষয়টিকে বাদঘাটা কিং স্টার ক্লাবের সদস্যদের মহানুভবতা বলে উল্লেখ করেছেন।