শ্যামনগরের ভুরুলিয়া ও কাশিমাড়ীতে চলমান এডিবি রাজস্ব খাতের প্রকল্প গুলো বাস্তবায়নের অপেক্ষায়


534 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
শ্যামনগরের ভুরুলিয়া ও কাশিমাড়ীতে চলমান এডিবি রাজস্ব খাতের প্রকল্প গুলো বাস্তবায়নের অপেক্ষায়
মে ২০, ২০১৬ ফটো গ্যালারি শ্যামনগর
Print Friendly, PDF & Email

এস কে সিরাজ,শ্যামনগর :
সাতক্ষীরা- শ্যামনগরে ২০১৫-১৬ অর্থ বছরে  এডিবি,রাজস্ব ও উন্নয়ন তহবীল থেকে প্রায় কোটি টাকার উর্দ্ধের বরাদ্ধে উপজেলার ১২ ইউনিয়নে চলছে বিভিন্ন প্রকল্পের কাজ। এ কাজ গুলো পরিষদের মাধ্যমে টেন্ডার হওয়ার পর ঠিকাদাররা ইতিমধ্যে কাজ গুলো শুরু করেছেন। অনেক প্রকল্পের কাজও ইতি মধ্যে শেষ হয়েছে। এ কাজের প্রধান তত্বাবধনে রয়েছেন,  উপজেলা প্রকৌশলী অফিসটি। তবে কাজ শেষ হওয়ার পর প্রত্যেক ঠিকাদার কে অবশ্যই স্থানীয় বা সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রত্যায়ন পত্র লাগবে। কাজে যদি কোন অনিয়ম হয়, সে ক্ষেত্রে তার দায় ভার বহন করতে হবে , সংশ্লিষ্ট ইউনিয়নের সহকারী প্রকৌশলী কর্মকর্তা ও চেয়ারম্যান । তাই চলমান কাজগুলোর বিষয় আমরা সকলেই অবগত হই এবং নিজের এলাকার কাজটি সুন্দর ভাবে বুঝে নেই, আমার, আপনার, ও ভবিষ্যৎ প্রজম্মের জন্য। উপজেলার কাশিমাড়ী ও ভুরুলিয়া ইউনিয়নের চলমান কাজের বিববরন নীচে তুলে ধরা হলো।

ভুরুলিয়া — ভুরুলিয়া ইউনিয়নের গরীব দুঃস্থ বয়াতীদের মধ্যে ড্রেস সরবরাহ,  ভুরুলিয়া সরদার বাড়ী  মসজিদ সংলগ্ন লেট্রিন নির্মান, ব্রক্ষ্রশসন ও হাটখোলা কমিউনিটি ক্লিনিক মেরামত,বিভিন্ন ক্লাব ও শিক্ষা প্রতিষ্টানে খেলাধুলার সামগ্রী সরবরাহ, ব্রক্ষ্রশসনেরর শুকর আলীর বাড়ী হতে ৭০ টাকার বাধ পর্যন্ত রাস্তা সোলিং করন, নাগবাটি হাইস্কুলের মাঠে গোলপোষ্ট নির্মান,চালতেঘাটা বাজারে ড্রেন নির্মান।  এ কাজ গুলো নিজের কাজ মনে করে সচেতন মহলের কাছে অনুরোধ, কাজগুলো দেখে নিন, বুঝে নিন,এটি আপনার অধিকার। এ অধিকার আদায়ে পাশে থাকবে,শ্যামনগর প্রেসক্লাব, সাংবাদিক সুন্দরবন ফোরাম। কাশিমাড়ী — কাশিমাড়ীর দুঃস্থ গরীবদের মাঝে বিনা মুল্যে রিং স্লাব সরবরাহ, কাশিমাড়ী ইউনিয়নে কমিউনিটি ক্লিনিক মেরামত, গোবিন্দপুর বালিয়াখালী দুর্গাতলী খালের মাথায় কালভাট নির্মান,জয়নগর অরুন ঋষির বাড়ী হতে গোলাম ঢালীর বাড়ী পর্যন্ত রাস্তা সোলিং করন, কাচিহারানিয়া নিমাইয়ের বাড়ী হতে গোবিন্দ মন্ডলের বাড়ী পর্যন্ত রাস্তা সোলিং করন, শংকর কাটি সুন্নি দাখিল মাদ্রাসার ভবন সংস্কার, জয়নগর ফাজিল মাদ্রাসার ভবন সংস্কার,শংকরকাটি বালিকা বিদ্যালয়ের ভবন সংস্কার, পরিষদের তত্বাবধনে গরীব রোগীদের জন্য ইন্জিন চালিত ভ্যান ক্রয়, কাশিমাড়ী হঠাৎ পাড়া হতে বিলগোদাড়া সামছুরের বাড়ী পর্যন্ত রাস্তা সোলিং করন,কাশিমাড়ী ইউনিয়নে কাশিমাড়ী বাজার উন্নয়ন।

আপাতত এডিবি , উন্নয়ন ও রাজস্ব তহবীলের কাজের বর্ননা দিলাম। এছাড়া কাজ চলছে কর্মসৃজন কর্মসৃচি, কাবিখা, কাবিটা, টিআর, দুর্যোগ মন্ত্রনালয় কর্তৃক ব্রীজ নির্মান সহ অসংখ্য কাজে হচ্ছে সরকারী দপ্তর ও বে- সরকারী এনজিও দের মাধম্যে। নিজের গ্রামের আশপাশে চোখ রাখুন আর সচেতনতার পরিচয় দিন। ২ টি ইউনিয়নের এডিবির কাজের কথা লেখা হয়েছে। তবে বাকী ইউনিয়ন সহ সকল দপ্তর ও বে- সরকারী এনজিওদের সকল তথ্য, তথ্যভিত্তিক ভাবে আপনাদের সামনে তুলে ধরা হবে। ###