শ্যামনগরের মাদার নদীর বেড়িবাধ সংস্কারের দাবিতে মানববন্ধন


276 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
শ্যামনগরের মাদার নদীর বেড়িবাধ সংস্কারের দাবিতে মানববন্ধন
এপ্রিল ২৫, ২০১৬ ফটো গ্যালারি শ্যামনগর
Print Friendly, PDF & Email

ইব্রাহিম খলিল :
সাতক্ষীরার শ্যামনগরে মাদার নদীর বেড়িবাধ সংস্কারের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। সোমবার সকাল ১০টায় উপজেলার রমজাননগর ইউনিয়নের ভেটখালী শেখ বাড়ি বেড়িবাধের উপর শ্যামনগর উপজেলা জনসংগঠন সমন্বয় কমিটি ও সুন্দরবন স্টুডেন্ট সলিডারিটি টিম এই মানববন্ধনের আয়োজন করে।

এতে উপজেলা জনসংগঠন সমন্বয় কমিটির সভাপতি কৃষক সিরাজুল ইসলামের সভাপতিত্বে ও সুন্দরবন স্টুডেন্ট সলিডারিটি টিমের সভাপতি মারুফ হোসেন মিলনের পরিচালনায় বক্তব্য রাখেন- রমজাননগর ইউপি সদস্য আব্দুল হামিদ লাল্টু, শিক্ষক আব্দুল করিম, আব্দুর রউফ, শেখ আব্দুল আলীম, উপজেলা জনসংগঠন সমন্বয় কমিটির সাধারণ সম্পাদক কুমুদ রঞ্জন গায়েন, সাংবাদিক আফজালুর রহমান, সুন্দরবন স্টুডেন্ট সলিডারিটি টিমের সাধারণ সম্পাদক আল ইমরান প্রমুখ।
বক্তারা বলেন, মাদার নদীর বেড়িবাধে যে ভাঙন দেখা দিয়েছে, তাতে যে কোন সময় নদী গর্ভে বিলীন হয়ে জনজীবন বিপর্যস্ত হবে। এতে উপকূলীয় রমজাননগর, মুন্সীগঞ্জ ও ঈশ্বরীপুর ইউনিয়নের বিস্তীর্ণ এলাকা প্লাবিত হতে পারে। এলাকার ঘর-বাড়ি, ফসল-ফলাদি, গবাদি পশু, স্কুল-কলেজ-মাদ্রাসা, খাবার পানির পুকুর- সব ধ্বংস হয়ে যাবে। বিপন্ন হয়ে পড়বে প্রকৃতি-পরিবেশ।

বক্তারা অভিযোগ করে বলেন, ভাঙনের বিষয়টি পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের জানালেও তারা কর্ণপাত করছে না। বলছে, বরাদ্দ আসলে কাজ হবে।

বক্তারা আগামী বর্ষা মৌসুমের আগেই মাদার নদীর ভাঙন কবলিত বেড়িবাধ সংস্কারের দাবি জানান।