শ্যামনগরের সুন্দরবন সংলগ্ন কালিন্দি নদী থেকে বাংলাদেশি ভাটা শ্রমিকের লাশ উদ্ধার


637 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
শ্যামনগরের সুন্দরবন সংলগ্ন কালিন্দি নদী থেকে বাংলাদেশি ভাটা শ্রমিকের লাশ উদ্ধার
আগস্ট ১৩, ২০১৬ ফটো গ্যালারি শ্যামনগর
Print Friendly, PDF & Email

এস কে সিরাজ :
সাতক্ষীরার শ্যামনগর উপজেলার সুন্দরবন সংলগ্ন কালিন্দি নদী থেকে আবু মুসা মন্ডল (৫০) নামে এক বাংলাদেশি ভাটা শ্রমিকের লাশ উদ্ধার করেছে বিজিবি। শুক্রবার রাতে তার মরাদেহ উদ্ধার করা হয়। আবু মুসা কালিগঞ্জ উপজেলার মানপুর গ্রামের আবু সাইদ মন্ডলের ছেলে।

পারিবারিক সূত্রে জানা যায়, এক মাস আগে প্রতিবেশী কার্তিক মন্ডলের সাথে ভারতের শিলাইদাহ এলাকার একটি ইটের ভাটায় কাজ করতে যান আবু মুসা মন্ডল ও তার ভাই শফি মন্ডল। গত বুধবার রাতে তারা তিনজন একসাথে ভারতের চাড়াল খালী এলাকা দিয়ে কালিন্দি নদী সাঁতরে বাংলাদেশের দুরমুজখালী সীমান্তে ওঠার চেষ্টা করে। হঠাৎ বিএসএফের স্প্রিড বোট তাদের ধাওয়া করলে আবু মুসা মন্ডল পানিতে তলিয়ে যায়। তবে, শফি মন্ডল ও কার্তিক মন্ডল দুরমুজখালী সীমান্তে পৌঁছুতে সক্ষম হয়। সেই থেকেই ভাইয়ের সন্ধানে বাংলাদেশের পারে অপক্ষো করতে থাকে শফি মন্ডল। এক পর্যায়ে শুক্রবার রাতে কালিন্দি নদী থেকে মুসার মরাদেহ ভাসতে দেখে স্থানীয়রা। পরে দুরমুজখালী বিওপির বিজিবি সদস্যরা মুসার মরাদেহ উদ্ধার করে।

বিজিবির সাতক্ষীরার নীলডুমুর ৩৪ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল এনামুল আরিফ সুমন জানান, রাতেই আইনগত প্রক্রিয়া শেষে মুসার মৃতদেহ তার পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করা হয়েছে। ##