শ্যামনগরে আদিবাসী মুন্ডাদের র‌্যালি ও মতবিনিময় সভা


332 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
শ্যামনগরে আদিবাসী মুন্ডাদের র‌্যালি ও মতবিনিময় সভা
নভেম্বর ১৯, ২০১৫ ফটো গ্যালারি শ্যামনগর
Print Friendly, PDF & Email

স্টাফ রির্পোটার :
জলবায়ু নীতিমালা ও উন্নয়ন কমৃসূচীতে আদিবাসী নারীদের অর্ন্তভূক্তিকরনের দাবী ও কপ-২১ কে সামনে রেখে ইনিশিয়েটিভ ফর রাইট ভিউ (আইআরভি’র) উদ্যোগে শ্যামনগরে র‌্যালি ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। আইআরভি’র সহযোগী সমন্বকারী মেরিনা যুথীর পরিচালানায় সামস’র নির্বাহী পরিচালক কৃষ্ণপদ মুন্ডার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার আবু সায়েদ মো: মনজুর আলম, শ্যামনগর, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত),  মহসিন-উল-মুলক, ও ১নং ভুরুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান  আজিজুল হক প্রমূখ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন ,আদিবাসী মুন্ডাদের কর্মসৃজন কর্মসূচিতে আরো অর্ন্তভূক্তি, স্বল্প মূল্যে গৃহয়ায়ন সুবিধা, ছাত্র-ছাত্রীদের শিক্ষা উপকরণ প্রদান ও জাতীয় পরিচয় পত্র পাওয়ার বিষয়ে সহযোগিতার আশ্বাস প্রদান করেন। তিনি জলবায়ূ পরিবর্তনে অভিযোজনের কোন ধারণা থাকলে সে বিষয়েও সহযোগিতা প্রদানের আশ্বাস প্রদান করেন।

উক্ত র‌্যালি ও মতবিনিময় সভায় অন্যান্যেদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, কাজী জাভেদ খাািলদ পাশা জয়, সমন্বয়কারী, আইআরভি, আব্দুর রহমান আকাশ, নির্বাহী পরিচালক, জোয়ার, পিযূষ বাউলিয়া পিন্টু, সহকারী নির্বাহী পরিচালক, জোয়ার এবং মুন্ডা সম্প্রদায়রের মধ্যে দাতিনাখালীর লক্ষী রানী মুন্ডা, উত্তর কদমতলার অঞ্জলী রানী মুন্ডা, কাশিপুরের কৌশল্যা রানী মুন্ডা, ধুমঘাটের ফনিদ্্রনাধ মুন্ডা ও ভেটখলীর মনোতোষ মুন্ডা। উক্ত র‌্যালী ও মতবিনিময় সভায় শতাধিক মুন্ডা উপস্থিত ছিলেন।