শ্যামনগরে আদি যমুনা নদী খননের দাবিতে মানববন্ধন


287 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
শ্যামনগরে আদি যমুনা নদী খননের দাবিতে মানববন্ধন
এপ্রিল ২০, ২০১৬ ফটো গ্যালারি শ্যামনগর
Print Friendly, PDF & Email

আসাদুজ্জামান :
সাতক্ষীরার শ্যামনগরে আদি যমুনা নদী খননের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। বুধবার সকাল ১০টায় শ্যামনগর প্রেসক্লাবের সামনে উপজেলা জনসংগঠন সমন্বয় কেন্দ্র ও সুন্দরবন স্টুডেন্ট সলিডারিটি টিম এই মানববন্ধন কর্মসূচির আয়োজন করে।

মানববন্ধন চলাকালে উপজেলা জনসংগঠন সমন্বয় কেন্দ্রের সভাপতি কৃষক সিরাজুল ইসলামের সভাপতিত্বে আদি যমুনা খননের দাবিতে বক্তব্য রাখেন, উপজেলা জনসংগঠন সমন্বয় কেন্দ্রের সাধারণ সম্পাদক কুমুদ রঞ্জন গায়েন, কৃষক দেবী রঞ্জন মন্ডল, কৃষাণী ফরিদা পারভীন, সুন্দরবন স্টুডেন্ট সলিডারিটি টিমের সভাপতি মারুফ হোসেন মিলন, সাধারণ সম্পাদক ইমরান হোসেন প্রমুখ।

বক্তারা বলেন, আদি যমুনার প্রবাহ না ফেরাতে পারলে বিপর্যস্ত হবে এই এলাকার কৃষি, প্রাণবৈচিত্র্য ও সংস্কৃতি। নদীর সংযোগ খালগুলো ভরাট, অবৈধ দখল ও অপরিকল্পিত চিংড়ি চাষের কারণে যমুনা নদী নদী নির্ভর মানুষের জীবনযাত্রা বিপন্ন হতে চলেছে। একই সাথে উপজেলা সদরে জলাবদ্ধতার আশংকা দেখা দিয়েছে। বক্তারা এ সময় অবিলম্বে যমুনা পাড়ের সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করে খননের দাবি জানান।

এতে অংশগ্রহণকারীরা আদি যমুনা খননের দাবিতে বিভিন্ন প্লাকার্ড প্রদর্শন করেন। মানববন্ধনে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, কৃষকসহ সর্বস্তরের মানুষ অংশ গ্রহন করেন।
##