শ্যামনগরে এসএসসি পরীক্ষার ফরম পূরণে অতিরিক্ত ফি নেওয়ার অভিযোগ


481 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
শ্যামনগরে এসএসসি পরীক্ষার ফরম পূরণে অতিরিক্ত ফি নেওয়ার অভিযোগ
নভেম্বর ১৪, ২০১৯ ফটো গ্যালারি শ্যামনগর
Print Friendly, PDF & Email

এস কে সিরাজ, শ্যামনগর :
শ্যামনগর উপজেলার মুন্সিগঞ্জ ইউনিয়নের সুন্দরবন মাধ্যমিক বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত ফি নেওয়ার অভিযোগ উঠেছে।
এতে ঘূর্ণিঝড় বুলবুলের আঘাতে ক্ষতিগ্রস্ত অভিভাবকরা তাদের সন্তানদের ফরম ফিলাপ করতে হিমশিম খাচ্ছেন।
নাম প্রকাশে অনিচ্ছুক এক অভিভাবক জানান, বোর্ড নির্ধারিত ফির চেয়ে আটশ টাকা বেশি না দিলে পরীক্ষায় অংশ গ্রহণ করতে দেবে না, প্রধান শিক্ষকের এমন ঘোষণার পর বাধ্য হয়ে ২৭০০ টাকা দিয়ে ফরম ফিলাপ করেছি। বিষয়টি নিয়ে একজন অভিভাবক উপজেলা শিক্ষা অফিসারকে অবগত করলেও কোনো পদক্ষেপ নেননি শিক্ষা অফিসার।
অন্যান্য অভিভাবকরা জানান, সম্প্রতি বুলবুলের আঘাতে ক্ষতিগ্রস্ত উপকূলের ছেলেমেয়েদের অতিরিক্ত আটশ টাকা দিয়ে ফরম ফিলাপ করতে কষ্ট হচ্ছে।
আবার, অনেক অভিভাবক জানিয়েছেন দুই মাস কোচিং করানোর জন্য ৮০০ টাকা করে নিচ্ছে শিক্ষকরা।
টাকা নেওয়ার বিষয়টি স্বীকার করে সুন্দরবন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোয়াজ্জেম হোসেন বলেন, আমরা বোর্ড নির্ধারিত ফিসহ অতিরিক্ত পাঠদানের জন্য ৮০০ টাকা নিচ্ছি।
বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি রবিউল ইসলাম বলেন, বোর্ড ফি ছাড়া অতিরিক্ত কোন টাকা নেয়া হচ্ছে না। বাকি যে টাকাটা নেয়া হচ্ছে অতিরিক্ত ক্লাস করানোর জন্য।
এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আকরাম হোসেনের কাছে জানতে চাইলে তিনি বলেন, বোর্ডের নির্ধারিত ফি ছাড়া যদি কেউ এক টাকাও বেশি নেয় তাহলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

#

শ্যামনগরে সাজাপ্রাপ্ত আসামী আটক

এস কে সিরাজ,শ্যামনগর ।।: দীর্ঘদিন পলাতক সাজাপ্রাপ্ত আসামী মোঃ সাইফুল্লাহ ঢালিকে গ্রেপ্তার করেছে শ্যামনগর থানা পুলিশ। বৃহস্পতিবার ভোরের দিকে কয়রা থানার জোড় শিং গ্রামে শ্বশুর বাড়ি থেকে পুলিশের সহকারি উপ-পরিদর্শক এএসআই তরিকুল ইসলাম তাকে গ্রেপ্তার করেন। সাইফুল্লাহ শ্যামনগর উপজেলার গাবুরা দক্ষিণ পাড়া গ্রামে ইউনুস আলী ঢালীর ছেলে। শ্যামনগর থানার ওসি নাজমুল হুদা সত্যতা নিশ্চিত করে বলেন, পারিবারিক ১৬/১৯ নং মামলায় ৩ মাস সাজাপ্রাপ্ত আসামী সাইফুল্লাহকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।