শ্যামনগরে কমিউনিটি ক্লিনিকে প্রতিষ্ঠা বার্ষিকী


1173 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
শ্যামনগরে কমিউনিটি ক্লিনিকে প্রতিষ্ঠা বার্ষিকী
এপ্রিল ২৭, ২০১৭ ফটো গ্যালারি শ্যামনগর
Print Friendly, PDF & Email

এস কে সিরাজ::
২৬শে এপ্রিল বুধবার সকাল ১০টায় শ্যামনগর উপজেলার সদর ইউনিয়নের দেবীপুর কমিউনিটি ক্লিনিকে ১৭তম কমিউনিটি ক্লিনিক প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। র‌্যালী ও আলোচনা সভায় কমিউনিটি গ্রুপ ও কমিউনিটি সাপোর্ট গ্রুপের সকল সদস্যবৃন্দ, স্থানীয় জনপ্রতিনিধি, মহিলা, কিশোরী সহ এলাকাবাসী অংশগ্রহণ করে। র‌্যালী শেষে কমিউনিটি ক্লিনিক চত্ত্বরের আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহকারী স্বাস্থ্য পরিদর্শক অপূর্ব রঞ্জন মন্ডল। সভাপতিত্ব করেন ইউপি সদস্য ও ক্লিনিকের সভাপতি শেখ মাসুদুর রহমান।

আলোচনা সভায় স্বাগত বক্তব্যে সিএইচসিপি অনিরুদ্ধ কর্মকার (সম্পদ) বলেন, জনগণের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌছানোর লক্ষ্যে কমিউনিটি ক্লিনিক প্রতিষ্ঠা বাংলাদেশ সরকারের একটি মহত উদ্যোগ যা বিশ্বে রোল মডেল হিসেবে পরিচিতি লাভ করেছে। প্রতিটি কমিউনিটি ক্লিনিকে  শিশু, কিশোরী, গর্ভবতী, প্রসুতি ও সাধারণ রোগীদের বিনামুল্যে প্রাথমিক স্বাস্থ্যসেবা ও ঔষধ প্রদান করা হয়। দিনের পর দিন ক্লিনিকে সেবা প্রাপ্ত রোগীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, দেবীপুর কমিউনিটি ক্লিনিকে প্রতি মাসে গড়ে ১০০০জন রোগী স্বাস্থ্য সেবা গ্রহণ করে। এই ক্লিনিকের স্বাস্থ্যসেবার মান খুবই ভাল। ক্লিনিকে কর্তব্যরত সিএইচসিপি, স্বাস্থ্য সহকারী, পরিবার কল্যাণ সহকারী সকলে খুবই আন্তরিকতার সাথে স্বাস্থ্য সেবা প্রদান করে। ক্লিনিকের নতুন ধরনের সকল উদ্ভাবনী কার্য্যক্রম দেখে তিনি সিএইচসিপিকে ধন্যবাদ জ্ঞাপন করেন। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- সিজি গ্রুপ সদস্য- মাহবুবুর রহমান, ভূমিদাতা- রাজেন্দ্রনাথ মন্ডল, স্বাস্থ্য সহকারী- ছিদরাতুননেছা, রেহানা পারভীন, পরিবার কল্যাণ সহকারী- নাজমা পারভীন, ন্যাশনাল সার্ভিস কর্মী- সুফিয়া খাতুন, শামিমা পারভীন প্রমুখ।