শ্যামনগরে জাল দলিলের মাধ্যমে ঘের দখলের অভিযোগ


352 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
শ্যামনগরে জাল দলিলের মাধ্যমে ঘের দখলের অভিযোগ
জুলাই ২৫, ২০১৬ ফটো গ্যালারি শ্যামনগর
Print Friendly, PDF & Email

জাকির হোসেন মিঠু  :
সাতক্ষীরা জেলার শ্যামনগরের আটুলিয়া হেঞ্চি গ্রামের রামপ্রসাদ মন্ডলের  পৈতৃক ২৮ বিঘা  জমি একটি জামায়াত পরিবার দখল করে নিয়েছে। তারা জাল কগজপত্র দেখিয়ে  গত সাতদিন যাবত তার জমির ঘেরের মাছ তুলে নিচ্ছে।ওই জমিতে গেলে  তাকে খুন খারাবির হুমকিও দিয়েছে দখলকারীরা ।

আতংকিত হয়ে রামপ্রসাদ সোমবার সাতক্ষীরা প্রেসক্লাবে এসে এ অভিযোগ করেন। এর আগে তিনি শ্যামনগর থানায় অভিযোগ দিলেও পুলিশ কোনো ব্যবস্থা নেয়নি বলে জানান।

রামপ্রসাদ জানান তারা বাবা হারান মন্ডলের  বাবার নাম অনুকূল চন্দ্র মন্ডল। তিনি জানান তালবাড়িয়া গ্রামের মহিম কুমারের ছেলে অনুকুল নামের অপর এক ব্যক্তিকে আটুলিয়ার অনুকুল সাজিয়ে প্রতিপক্ষ জাল কাগজপত্র তৈরি করেছে। তিনি জানান এই জাল কাগজপত্রের  দোহাই দিয়ে গ্রামের আয়েনউদ্দিনের তিন ছেলে আশরাফ আলি, সোহরাব হোসেন ও আবদুস সবুর  কিছু বহিরাগত লোক নিয়ে এসে গত ১৯ জুলাই তার জমি দখল করে নেয়। কেবলমাত্র বসত ভিটা বাদ  রেখে তারা তার ঘেরের মাছ তুলতে শুরু করেছে । গত সাতদিন যাবত তারা সেখানে মাছ ধরছে বলে অভিযোগ করেন তিনি।

তিনি আরও জানান ১৯৭১ সালে মক্তিযুদ্ধকালে হারান মন্ডলের পরিবার ভারতে চলে যাবার সুযোগে আটুলিয়া গ্রামের আয়েনউদ্দিন তাদের বাড়িঘর ও সব জমি দখল করে নেয়। দেশ স্বাধীন হবার পর তারা তা  ফিরিয়ে  দিতে বাধ্য হয়। এবার তারাই  জাল কাগজপত্র তৈরি করে সেই একই জমি দখল করে নিয়েছে।

তিনি আরও জানান সংশ্লিষ্ট জমির রেকর্ডপত্র তারা বাবার নামে। এসব কাগজপত্র দেখিয়ে শ্যামনগর থানায় অভিযোগ দিলেও পুলিশ এখন পর্যন্ত কিছু করেনি।

এ ব্যাপারে শ্যামনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এনামুল হক জানান তিনি রামপ্রসাদের অভিযোগ পেয়েছেন। তাদের কাগজপত্র পরিক্ষা নিরীক্ষার জন্য দুইপক্ষকে ডাকানো হকেব বলে জানান তিনি।