শ্যামনগরে নানা আয়োজনে জাতির জনকের জম্ম শতবার্ষিকী পালন


85 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
শ্যামনগরে নানা আয়োজনে জাতির জনকের জম্ম শতবার্ষিকী পালন
মার্চ ১৭, ২০২০ ফটো গ্যালারি শ্যামনগর
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার ::

নানা আয়োজনে শ্যামনগরে মহান মুক্তিযুদ্ধের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জম্ম শত বার্ষিকী পালন করা হয়েছে। দিবসটি পালন উপলক্ষে বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠনের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি সত্ত্বেও করোনা ভাইরাস সংক্রান্ত সরকারি ঘোষনায় স্বল্প পরিসরে তা পালন করা হয়।
জাতির জনকের জম্ম শত বার্ষিকী পালনের অংশ হিসেবে উপজেলা সদরসহ গোটা উপজেলার সরকারি দপ্তর, বিপনী বিতান ও শিক্ষা প্রতিষ্ঠানসমুহ আলোক সজ্জ্বায় সজ্জ্বিত করা হয়। এছাড়া রাত ১২টা ১ মিনিটে উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ মিলনায়তনে নির্মিত বঙ্গবন্ধুর ম্যুরাল উম্মোচন ও জম্ম দিনের কেক কাটা হয়। এসময় স্থানীয় সংসদ সদস্য এসএ জগলুল হায়দার, উপজেলা চেয়ারম্যান এসএম আতাউল হক দোলন, উপজেলা নির্বাহী অফিসার আ ন ম আবুজর গিফারী, শ্যামনগর থানার অফিসার ইনচার্জ মোঃ নাজমুল হুদাসহ সরকারি কর্মকর্তা কর্মচারি, জনপ্রতিনিধি ও বিভিন্ন শ্রেনী ও পেশার মানুষ উপস্থিত ছিলেন।
পরবর্তীতে সুর্যোদয়ের সাথে সাথে ত্বপোধ্বনীর মাধ্যমে দিবসের সুচনার পর প্রত্যুশে সরকারি বেসরকারিসহ বিভিন্ন প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এছাড়া মুন্সিগঞ্জ কলেজসহ বিভিন্ন প্রতিষ্ঠানে বঙ্গবন্ধুর জীবনের উপর সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠানেরও আয়োজন করা হয়।
উল্লেখ্য ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে মুজিব বর্ষ সুচনার যাবতীয় প্রস্তুতি থাকা সত্ত্বেও করোনা ভাইরাস সংক্রান্ত সতর্কীকরণ ঘোষনার কারনে সকল অনুষ্ঠান স্থগিত করা হয়।

#