শ্যামনগরে পালিত হলো অমর ২১শে ফেব্রুয়ারি


496 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
শ্যামনগরে পালিত হলো অমর ২১শে ফেব্রুয়ারি
ফেব্রুয়ারি ২১, ২০১৭ ফটো গ্যালারি শ্যামনগর
Print Friendly, PDF & Email

এস কে সিরাজ,শ্যামনগর ::

আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি, আমি কি ভুলিতে পারি? ১৯৫২ সালের ২১ শে ফেব্রুয়ারিতে যারা বাংলা ভাষার জন্য জীবন দিয়েছিলেন সেইসকল ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে শ্যামনগরে পালিত হলো আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০১৭।

২১ শে ফেব্রুয়ারি আমাদের বাঙ্গালিদের জন্য একটি গৌরব উজ্জ্বল দিন। ইতিহাসের এই দিনেই মাতৃভাষার জন্য রাজপথে জীবন দিতে হয়েছিল সালাম, বরকত, রফিক শফিক,জব্বার সহ নাম না জানা আরও অনেকেই।

বিশ্বের ইতিহাসের বুকে মাতৃভাষার জন্য বীরল দৃষ্টান্ত স্থাপন করেছিলাম আমরা এই বাঙালীরাই। আর তাই এই দিনটি আজ শুধু বাংলাদেশ স্মরণ করেনা। ২১ শে ফেব্রুয়ারি দিনটি স্বীকৃতি পেয়েছে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের। সারা বিশ্বই দিনটি স্মরণ করে।

২১ শে ফেব্রুয়ারি, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ২১ শে ফেব্রুয়ারির প্রথম প্রহরে শ্যামনগর উপজেলা প্রশাসন ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা ও পুষ্প মাল্য অর্পণ করেন।
তারপর ২১ শে ফেব্রুয়ারির প্রভাত ফেরিতে সকল সরকারি বেসরকারি অফিস আদালত,বিভিন্ন রাজনৈতিক সংগঠিত, স্কুল, কলেজ,মাদ্রাসা সহ বিভিন্ন প্রতিষ্ঠান র‍্যালি নিয়ে ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদনের জন্য শহীদ মিনারে গিয়ে পুষ্প মাল্য অর্পন করেন।