শ্যামনগরে প্রথম করোনা রোগী সনাক্ত, দুটি বাড়ি লগডাউন


270 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
শ্যামনগরে প্রথম করোনা রোগী সনাক্ত, দুটি বাড়ি লগডাউন
মে ২৪, ২০২০ ফটো গ্যালারি শ্যামনগর
Print Friendly, PDF & Email

শ্যামনগর (সাতক্ষীরা) সংবাদদাতা ॥
আম্ফান আঘাতে লন্ডভন্ড শ্যামনগর উপজেলায় প্রথম করোনা আক্রান্তের খোঁজ মিলেছে। ১৯ মে নমুনা সংগ্রহের পর ২৩ মে তার ফলাফল পজেটিভ আসে। ২৮ বছর বয়সী ঐ যুবক উপজেলার ঈশ^রীপুর ইউনিয়নের গোমানতলী গ্রামের বাসিন্দা। ঢাকার একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকুরীরত যুবক গত ১৮ মে এলাকায় ফিরে আসে। মৃদু জ¦রের উপস্বর্গ থাকায় পরিবারের পরামর্শে ১৯ মে তার নমুনা সংগ্রহ করে শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্ষের নির্দিষ্ট টিমের সদস্যরা।

এদিকে ঢাকা ফেরত ঐ যুবকের করোনা পজেটিভ হওয়ার পরপরই প্রশাসনের পক্ষ হতে তার বাড়ি লগডাউন করা হয়েছে। এছাড়া বাড়িতে ফেরার পর একদিন পাশর্^বর্তী মাহমুদ গ্রামের শ^শুর বাড়িতে অবস্তান করায় ঐ বাড়িও লগডাউন করা হয়েছে।

করোনা অক্রান্ত যুবক জানিয়েছে ১৭ মে আরও চার জনের সাথে মিলে স্ত্রীকে নিয়ে সে ঢাকা থেকে বাড়িতে ফেরে। তবে তার সাথে ঢাকা থেকে আসা অন্য সহযাত্রীদের নাম পরিচয় সে জানাতে পারেনি। শরীরে আপাতত কোন উপস্বর্গ না থাকার পরও করোনা পজেটিভ হওয়ার খবরে সে দ্বিতীয়বার পরীক্ষার জন্য কৃতপক্ষকে অনুরোধ করেছে বলে জানায়।

করোনা আক্রান্ত যুবকের শ^শুর মাহমুদপুর ্রগামের আব্দুর রশিদ জানায় তার মেয়ে ও জামাইয়ের নমুনা পরীক্ষা করা হলেও শুধুমাত্র জামাইয়ের পজেটিভ হয়েছে। ২৪ ঘন্টার মধ্যে রিপোর্ট না পাওয়ায় পজেটিভ হওয়ার সম্ভবনা নেই- এমন নির্ভরতার কারনে বাড়িতে ফেরার পর থেকে সে স্থানীয় হাট বাজারে ঘুরে বেড়িয়েছিল বলেও তিনি নিশ্চিত করেন।