শ্যামনগরে প্রবীণ শিক্ষকদের সম্মাননা প্রদান


185 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
শ্যামনগরে প্রবীণ শিক্ষকদের সম্মাননা প্রদান
ফেব্রুয়ারি ৭, ২০২০ ফটো গ্যালারি শিক্ষা শ্যামনগর
Print Friendly, PDF & Email

শ্যামনগর (সাতক্ষীরা) সংবাদদাতা ॥
অবসরে যাওয়া প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়সহ উচ্চ মাধ্যমিক পর্যায়ের প্রবীণ শিক্ষকদের বিশেষ সম্মাননা প্রদান করেছে শ্যামনগর উপজেলার সদর ইউনিয়ন পরিষদ। বৃহস্পতিবার সন্ধ্যায় পরিষদের হলরুমে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারী, ছাত্র-ছাত্রী ও বিশিষ্টজনসহ সরকারি বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরতদের উপস্থিতিতে প্রবীণ এসব শিক্ষকদের শরীরে সালের চাদর জড়িয়ে এবং হাতে ক্রেষ্ট তুলে দিয়ে এ সম্মাননা জানানো হয়।

ইউপি চেয়ারম্যান জহুরুল হায়দার বাবুর সভাপতিত্বে প্রবীণ শিক্ষকদের সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আব্দুল হাই সিদ্দিকী। ব্যতিক্রমী ও মহতী এমন অনুষ্ঠানের মাধ্যমে প্রবীন শিক্ষক স্বপন কুমার ব্যানার্জী, জিএম মোহাম্মদ আলী, মুজিবর রহমান, রবীন্দ্রনাথ বিশ^াস, জগদীশ চন্দ্র কর্মকার, শাহানা হামিদ, নজরুল ইসলামকে সম্মাননা জানানো হয়। এছাড়া শাররীক অসুস্থতার কারনে উপস্থিতি হতে না পারায় গিয়াস উদ্দীন আহমেদ ও শওকাত হোসেনের পক্ষে তাদের প্রতিনিধিরা সম্মাননা চাদর ও ক্রেষ্ট গ্রহন করেন।

জীবনের পড়ন্ত সময়ে এসে এমন সম্মাননা পেয়ে নিজ নিজ অভিব্যক্তি প্রকাশ করতে যেয়ে প্রবীণ শিক্ষকরা আবেগ আপ্লুত হয়ে পড়েন। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শ্যামনগর ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) ইয়াছিন আলম, মাধ্যমিক শিক্ষা অফিসার নুর মোহাম্মদ নেজারত, অধ্যক্ষ জুলফিকার মেহেদী, অধ্যক্ষ আজিয়ার রহমান, প্রধান শিক্ষক আব্দুল মান্নান, কৃষ্ণেন্দু মুখার্জী, আব্দুস সাত্তার, কাজল বেগম প্রমুখ।

শিক্ষকদের সম্মাননা প্রদান অনুষ্ঠান শেষে তরুন ও যুব সমাজের অবক্ষয় রোধের অংশ হিসেবে ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে শ্যামনগর ক্রিকেট এবং ফুটবল একাডেমীসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও ক্রিড়া সংগঠনে ক্রিড়া সামগ্রী বিতরণ করা হয়।

মহতী এমন উদ্যোগের বিষয়ে চেয়ারম্যান জহুরুল হায়দার বাবু জানান শিক্ষার্থীদের কলকাকলিতে মুখরিত ও সরব উপস্থিতির প্রিয় কর্মস্থল ছেড়ে লোকচক্ষুর আড়ালে পৌছে অনেক শিক্ষক নিঃসঙ্গ জীবন যাপন করছেন। পরবর্তী বংশধরদের প্রতিষ্ঠিত করার ক্ষেত্রে শিক্ষকদের অবদানের কথা স্মরণ করিয়ে দিতেই তিনি এমন উদ্যোগ গ্রহন করেন। প্রতি বছর ফেব্রুয়ারী মাসে একইভাবে অপরাপর প্রবীণ শিক্ষকদের সম্মাননা দেয়ার প্রতিশ্রুতি ব্যক্ত করেন তিনি।#
ছবিঃ প্রবীণ শিক্ষকদের সম্মাননার অংশ হিসেবে গায়ে চাদর জড়িয়ে হাতে ক্রেষ্ট তুলে দেয়া হচ্ছে।#