শ্যামনগরে বাঘ হরিণ রক্ষার দাবিতে সুন্দরবন উপকূলে বনজীবিদের দীর্ঘ মানববন্ধন


640 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
শ্যামনগরে বাঘ হরিণ রক্ষার দাবিতে সুন্দরবন উপকূলে বনজীবিদের দীর্ঘ মানববন্ধন
আগস্ট ৬, ২০১৬ ফটো গ্যালারি সুন্দরবন
Print Friendly, PDF & Email

নূরুজ্জামান রিকো :
বাঘ হরিণসহ সুন্দরবনের প্রানি ও বনজ সম্পদ রক্ষার দাবিতে দীর্ঘ মানববন্ধন করেছেন সাতক্ষীরার সুন্দরবন সংলগ্ন পাঁচটি ইউনিয়নের জেলে বাওয়ালি মৌয়াল ও বনজীবিরা। তারা ব্যাঘ্র নিধন বন্ধকরে এর সাথে জড়িতদের চিহ্ণিত করে আইনে সোপর্দ করারও আহবান জানিয়েছেন।

শনিবার দুপুরে সাতক্ষীরার শ্যামনগর উপজেলার রমজাননগর ইউনিয়নের ভেটখালি ও  মুন্সিগঞ্জ ইউনিয়ঢনসহ কয়েকটি স্থানে এই মানববন্ধন করেন তারা। এতে যোগ দেন  বনের ওপর নির্ভরশীল শত শত শ্রমজীবি। বক্তারা ইন্টারপোলের তালিকার বরাত দিয়ে বাঘ হত্যার সাথে জড়িত  কয়েকজনের নাম ব্যবহার করে এমন  অভিযোগ এনে ্একটি সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরের প্রতিবাদ জানান।

মানববন্ধনে অংশ নিয়ে তারা বলেন কয়েকটি জলদস্যু বাহিনী সরকারের কাছে আত্মসমর্পন করলেও এখনও অনেকগুলি  দস্যু বাহিনী বনে দাপিয়ে বেড়াচ্ছে। তাদেরকে গ্রেফতারেরও দাবি জানান তারা। এ ছাড়া বাঘ ও হরিণনিধনকারী ও বনের কাঠ পাচারকারীদের অবিলম্বে খুঁজে বের করে বন রক্ষায় এগিয়ে আসার আহবান জানানো হয়।।

বৃষ্টিভেজা মানববন্ধনে নেতৃত্ব দেন  রমজাননগর ্ইউপি চেয়ারম্যান আকবর আলি, গাবুরা ইউপি চেয়ারম্যান জিএম আলি আজম টিটু, সাবেক চেয়ারম্যান জিএম মাসুদুল  আলম, বুড়িগোয়ালিনী ইউপির চেয়ারম্যান ভবতোষ মন্ডল, মুন্সিগঞ্জ ইউপি চেয়ারম্যান আবুল কাসেম মোড়ল,  সাবেক চেয়ারম্যান অসীম কুমার মৃধা, কৈখালি ইউপি চেয়ারম্যান রেজ্উাল করিম প্রমুখ।