শ্যামনগরে ‘মুজিববর্ষ : তারুণ্যের ভাবনা’ বিষয়ক আলোচনা


184 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
শ্যামনগরে ‘মুজিববর্ষ : তারুণ্যের ভাবনা’ বিষয়ক আলোচনা
ফেব্রুয়ারি ২০, ২০২০ ফটো গ্যালারি শ্যামনগর
Print Friendly, PDF & Email

মেহেদী হাসান সবুজ ::

শ্যামনগর মর্ডান স্কুল মাঠে ‘মুজিববর্ষ: তারুণ্যের ভাবনা’ বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার অনুষ্ঠিত এই সভার শুরুতে অনুষ্ঠানের সঞ্চালক জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল শিক্ষার্থীদের কাছে মুজিব বর্ষে তারুণ্যের ভাবনা জানতে চান।
এসময় ছাত্রছাত্রীরা আশা প্রকাশ করে বলেন, আগামীর বাংলাদেশ হবে দুর্নীতি, মাদক, সন্ত্রাসমুক্ত, বাল্যবিবাহ, শিশুশ্রম, ভিক্ষুক, নারী নির্যাতন ও মানব পাচার মুক্ত সুখী সমৃদ্ধি সোনার বাংলা।
সংলাপে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আ.ন.ম আবুজার গিফারি। প্রধান অতিথি ছিলেন সাতক্ষীরা-৪ আসনের সংসদ সদস্য এস. এম. জগলুল হায়দার।

বিশেষ অতিথি ছিলেন শ্যামনগর উপজেলা চেয়ারম্যান এস এম আতাউল হক দোলন, কালিগঞ্জ উপজেলা চেয়ারম্যান সাঈদ মেহেদী, উপজেলা ভাইস চেয়ারম্যান প্রভাষক সাইদুজ্জামান সাঈদ, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান খালেদা আইয়ুব ডলি, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাজমুল হুদা প্রমুখ।

সভায় জেলা প্রশাসক ছাত্রছাত্রীদের মুক্তিযুদ্ধের চেতনা অন্তরে ধারণের আহবান জানিয়ে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শুধুমাত্র দেশ প্রেমের কারণে পাকিস্তানি জান্তার হাত থেকে স্বাধীনতা এনে দিতে পেরেছেন। শিক্ষা, সাহিত্য চর্চা, খেলাধুলা ও সাংস্কৃতিক চর্চার মাধ্যমে সকল অপশক্তিকে পরজিত করে সামনে এগিয়ে যেতে হবে।
জেলা প্রশাসক বলেন, পড়তে হবে, জানতে হবে, ধর্মীয় উগ্রবাদ ও জঙ্গিবাদের বিরুদ্ধে অবস্থান নিতে হবে। নিজেদের নেতৃত্বের জায়গায় নিয়ে যেতে হবে।
সভা শেষে ক্লিন সাতক্ষীরা গ্রিন সাতক্ষীরা বাস্তবায়নে ওয়েস্ট বিন বিতরণ করা হয়।