শ্যামনগরে মৎস্য সপ্তাহ পালন উপলক্ষে আলোচনা সভা


88 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
শ্যামনগরে মৎস্য সপ্তাহ পালন উপলক্ষে আলোচনা সভা
জুলাই ২০, ২০১৯ ফটো গ্যালারি শ্যামনগর
Print Friendly, PDF & Email

বিজয় মন্ডল ::

“মাছ চাষে গড়বো দেশ
বঙ্গবন্ধুর বাংলাদেশ “
এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে শ্যামনগর উপজেলার আবাদ চন্ডীপুর পকড়াতলী আইটপাড়ায় ইউনিয়ন পর্যায়ে মৎস্য চাষ প্রযুক্তি সেবা সম্প্রসারন প্রকল্প(২য় পর্যায়ে) এর আওতায়
“সুনীল অর্থনীতি মৎস সেক্টরের সমৃদ্ধি
মৎস্য সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতি বিষয়ে উপজেলা মৎস্য অফিসের আয়োজনে আজ শুক্রবার (১৯ শে জুলাই) সকাল ১০ টার সময়ে
“আলোচনা সভা ও প্রমাণচিত্র প্রদর্শন মাঠ দিবস-২০১৯ অনুষ্টান হয়। উক্ত অনুষ্টানটি
বুড়িগোয়ালিনী ইউ/পি চেয়ারম্যান ভবতোষ কুমার মন্ডলের সভাপতিত্বে অনুষ্টিত হয়। প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা ফারুক হোসাইন সাগর, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন সহকারী মৎস্য কর্মকর্তা আনিসুর রহমান। মৎ স্য সম্প্রসারন কর্মকর্তা কামাল হোসাইন, আ’ লীগ নেতা মাহতাফ উদ্দীন, আতিয়ার রহমান প্রবীর মন্ডল প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে উপজেলা সিনিয়র মৎস্য কর্ককর্তা বলেন, মাছ চাষে এই অঞ্চালকে অর্থনীতিক জোন তৈরি সম্ভাব, এবারের মৎস্য সপ্তাহে প্রতিপাদ্য বিষয়কে গুরুত্ব দিয়ে মাঠ পর্যায়ে মৎস্য কার্যক্রমে সংশ্লিষ্ট ব্যাক্তিদেরকে প্রয়োজনীয় সহযোগিতা, পরামর্শ সর্বাত্মক সহযোগিতা করব , উপকুলীয় অঞ্চালের মানুষকে মৎস্য চাষে আগ্রহী করে তোলে মৎস্য চাষকে স্মবৃদ্ধি ঘটাতে হবে।
উপস্থিত চাষীদের মাছ চাষে কি কি সমস্যা হয় এবং সমস্যা সমাধানের উপায় গুলো মাঠ পর্যায়ে সমাধান দেওয়ার বিভিন্ন দিক গুলো নিয়ে আলোচনা হয়।
সমগ্র অনুষ্টানটি সঞ্চালনা করেন বুড়িগোয়ালিনী ইউনিয়ন লিপ বিশ্বজীৎ কুমার।
উক্ত অনুষ্টানে সভাপতির সমাপনী বক্তব্যের মাধ্যমে মনোরম পরিবেশ সমাপ্ত হয়।