শ্যামনগরে শ্রেষ্ঠ শিক্ষিকা নিবার্চিত হলেন জেসমিন নাহার


1171 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
শ্যামনগরে শ্রেষ্ঠ শিক্ষিকা নিবার্চিত হলেন জেসমিন নাহার
আগস্ট ৯, ২০১৬ ফটো গ্যালারি শিক্ষা শ্যামনগর
Print Friendly, PDF & Email

এস কে সিরাজ,শ্যামনগর :
শ্যামনগর উপজেলার শ্রেষ্ঠ শিক্ষিকা নির্বাচিত হলেন,উপজেলার ৪২ নং নওয়াবেকী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা জেসমিন নাহার।তিনি জেলা পর্য্যায় শ্রেষ্ঠ শিক্ষিকা নির্বাচিত হওয়ার লক্ষে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের মাধ্যমে যাচ্ছেন বলে অফিস সুত্রে জানা গেছে।ইতিমধ্যে তার স্কুল টি জাতীয় পর্য্যায় স্থান পেয়েছে।

বিষয়টি নিয়ে সরেজমিনে যেয়ে দেখা গেছে, স্কুলের উন্নয়ন আর ব্যতিক্রম পাঠ দান সহ মনোরম পরিবেশ।ম্যানেজিং কমিটির নিয়মিত বৈঠক,দরিদ্র শিক্ষার্থীদের বিনামুল্যে খাতা কলমের ব্যবস্থা, স্থানীয় ভাবে ফান্ড গঠন, মা সমাবেশ করা, অভিভাবক সমাবেশ,উপস্থিতি নিশ্চিত করনে নিয়মিত হোম ভিজিড করা, সমাপনি পরিক্ষার পর পাঠদানের ব্যবস্থা করা, দরিদ্র শিক্ষার্থীদের জন্য প্যারা শিক্ষকের ব্যবস্থা করা, বিনোদনের লক্ষে শিশু পার্কের ব্যবস্থা, সাপ্তাহিক ও মাসিক পরিক্ষা নেয়া সহ শিক্ষা কার্যক্রমে রয়েছে ব্যাপক তৎপরতা।

এদিকে নওয়াবেকী ৪২ নং সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা জেসমিন নাহার বলেন,৩০/১১/৯৩ সালে সহকারী শিক্ষিকা হিসাবে চাকুরীতে যোগদান করি।এর পর ১৮/ ৬/২০০২ সালে অত্র স্কুলে প্রধান শিক্ষিকা হিসাবে যোগদান করি। সেখান অব্যহত ভাবে স্কুলের শিক্ষার মান্নয়নে কাজ করে যাচ্ছি।ইতিমধ্যে আমার বিদ্যালয়টি দেশের মধ্যে শীর্ষে অবস্থান করে নিয়েছে। তিনি বলেন, উপজেলা পর্য্যায় শ্রেষ্ঠ শিক্ষিকা নির্বাচিত হয়ে জেলা পর্য্যায়ের প্রতিযোগিতায় অংশ নিতে যাচ্ছি।

এ জন্য তিনি শ্যামনগর বাসীর কাছে দোয়া চেয়েছেন।এদিকে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ইসমাইল হোসেন বলেন, তিনি উপজেলার মধ্যে শ্রেষ্ঠ শিক্ষিকা নির্বাচিত হন।এজন্য তাকে জেলা পর্য্যায় পাঠানো হয়েছে। এছাড়া তার স্কুলটি জাতীয় পর্য্যায় ও শ্রেষ্ঠ স্কুল নির্বাচিত হয়েছে।