শ্যামনগরে হেঞ্চী হাইস্কুল সংলগ্ন খাল দখল করে অবৈধ স্থাপনা


407 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
শ্যামনগরে হেঞ্চী হাইস্কুল সংলগ্ন খাল দখল করে অবৈধ স্থাপনা
মে ৮, ২০১৮ ফটো গ্যালারি শ্যামনগর
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার ::
শ্যামনগর উপজেলার আটুলিয়া ইউনিয়নের হেঞ্চী হাইস্কুল সংলগ্ন খাল দখল করে কোন প্রকার প্রশাসনের তোয়াক্কা না করে অবৈধ স্থাপনা নির্মাণ করে বহাল তবিয়তে ব্যাবসা পরিচালনা করছেন এক ব্যাক্তি। দেখার যেন কেউ নেই।

সরজমিনে গিয়ে দেখা যায়, হেঞ্চী বঙ্গবন্ধু মাধ্যমিক বিদ্যালয়ের পিছনে হেঞ্চী হাটখোলার গা ঘেঁষে একটি খাল পূর্ব পশ্চিমে প্রবাহিত। খালটির ঐ স্থানে হেঞ্চী গ্রামের মোঃ সাত্তার গাজীর পুত্র মোঃ জালাল গাজী(৩৫) খালের জায়গা দখলে নিয়ে কংক্রিটের পিলার স্থাপন করে দোকানঘর নির্মাণ করেছেন। বর্তমানে তিনি বহাল তবিয়তে ব্যাবসা পরিচালনা করছেন। সুত্রে জানা যায় জালাল গাজী দীর্ঘদিন ঐ স্থানে ব্যবসা করে আসছেন। ব্যবসার আড়ালে তিনি রাতারাতি দোকানঘর সম্প্রসারণের জন্য খালের জায়গা দখল করে কংক্রিটের পিলার স্থাপন করেন।

বিষয়টি প্রশাসননের নজরে আসলে স্থানীয় জনপ্রতিনিধিদের মাধ্যমে তাকে পিলার গুলো তুলে নিতে বা ভেঙে ফেলতে বলা হলেও, তিনি পিলার গুলো না তুলে প্রশাসনের নজর এড়াতে, তা বস্তা দিয়ে ঢেকে রাখেন। এ বিষয়ে প্রশাসনের আদেশ অমান্যকারী বয়ারশিংহ গ্রামের মোঃ জালাল গাজী(৩৫) এর সাথে কথা বললে তিনি বলেন, এখানে অনেকেই খালের উপর ঘর নির্মাণ করেছেন, আমিও তাদের মতো করেছি। সবার সমস্যা হলে আমারও হবে!

এ বিষয়ে আটুলিয়া ইউনিয়ন ভূমি সহকারী অফিসার মোঃ মোশাররফ হোসেন বলেন, বিষয়টি আমি আজই জানতে পেরেছি। অতিদ্রুত সঠিক তদন্ত সাপেক্ষে হেঞ্চী হাটখোলা নামক স্থানে খালের উপর দখল করে যে অবৈধ স্থাপনা নির্মাণ হয়েছে তা সরানো হবে এবং যথাযথ ব্যবস্থা গ্রহন করা হবে।

এলাকার সচেতন মহলের দাবী এরকম অবাধে খাল দখল চলতে থাকলে একসময় এ খালের অস্তিত্বই হারিয়ে যাবে। তারা দ্রুত প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।